Home | দেশ-বিদেশের সংবাদ | প্রথম দিনেই সাত বিশেষ ফ্লাইট বাতিল

প্রথম দিনেই সাত বিশেষ ফ্লাইট বাতিল

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : চলমান কঠোর লকডাউনে প্রবাসীদের ফেরত পাঠাতে শনিবার নির্ধারিত ১৪টি ফ্লাইটের অর্ধেকই বাতিল হয়েছে। এর মধ্যে রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইট রয়েছে।

পর্যাপ্ত যাত্রীর অভাব ও সৌদি আরবে ল্যান্ডিং অনুমতি না পাওয়ার কারণেই ফ্লাইটগুলো বাতিল হয়েছে। এর মধ্যে সৌদি আরবের তিনটি ও সংযুক্ত আরব আমিরাতগামী চারটি ফ্লাইট ছিল।

লকডাউন চলাকালে প্রবাসীদের ফেরত পাঠাতে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরের উদ্দেশে শনিবার (১৭ এপ্রিল) থেকে বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমোদন দেওয়া হয়।

এদিন সকাল সাড়ে ৯টায় ওমানের মাসকাটের উদ্দেশে ছেড়ে গেছে একটি বিশেষ ফ্লাইট। সৌদি আরবে ল্যান্ডিং অনুমতি না পাওয়ায় ভোর সাড়ে ছয়টার রিয়াদগামী ফ্লাইটটি ঢাকা ছাড়তে পারেনি। সৌদি আরবের নিয়মে প্রতিটি বিশেষ ফ্লাইটের জন্য আলাদা ল্যান্ডিং অনুমতির প্রয়োজন হয়। অন্যদিকে পর্যাপ্ত যাত্রী না পাওয়ার কারণে বিমান কর্তৃপক্ষ বাতিল করেছে দুবাইয়ের দুটি বিশেষ ফ্লাইট।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক তৌহিদ উল আহসান বলেন, শনিবার পাঁচটি দেশে মোট ১৪টি বিশেষ ফ্লাইট নির্ধারিত ছিল। কিন্তু নানা কারণে সাতটি ফ্লাইট বাতিল হয়েছে। এর মধ্যে বিমানের পাঁচটি ও সংযুক্ত আরব আমিরাতে বাজেট এয়ারলাইন্স ফ্লাই দুবাইয়ের দুটি ফ্লাইট রয়েছে। তবে সকাল সাড়ে ৯টায় মাসকাটের উদ্দেশে ঢাকা ছেগে গেছে সালাম এয়ার। বাংলানিউজ

রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান ছাড়াও সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স, ওমান এয়ার, সালাম এয়ার, কাতার এয়ারওয়েজ, এমিরেটস, ইতিহাদ, এয়ার অ্যারাবিয়া, এয়ার অ্যারাবিয়া আবুধাবি ও ফ্লাই দুবাই এয়ারলাইন্স লকডাউন চলাকালে বিশেষ ফ্লাইটে যাত্রী পরিবহনের সুযোগ পাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!