ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | পাহাড়ের ১৮০টি স্থাপনা উচ্ছেদ করলো জেলা প্রশাসন

পাহাড়ের ১৮০টি স্থাপনা উচ্ছেদ করলো জেলা প্রশাসন

নিউজ ডেক্স : পাহাড়ে অবৈধ ও ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। পাহাড়ের পাদদেশে গড়ে তোলা এ পর্যন্ত ১৮০টি স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন।

রোববার (১৯ জুন) সকাল সাড়ে ১০টা থেকে বিকেল পর্যন্ত পূর্ব ফিরোজশাহের ১ নম্বর ঝিল এলাকায় ঝুঁকিপূর্ণ এসব অবৈধ স্থাপনা অপসারণ করা হয়।  

চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, র‌্যাব, আনসার, ফায়ার সার্ভিস, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এবং সেচ্ছাসেবকদের সহযোগিতায় চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলামের সমন্বয়ে আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ আল আমিন সরকার, চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানা, ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. উমর ফারুকের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

উচ্ছেদ অভিযান পরিদর্শনে গিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, পাহাড়ে অবৈধ ও ঝুঁকিপূর্ণ যেসব স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে সেখানে পুনরায় কেউ যাতে দখলে নিয়ে স্থাপনা নির্মাণ করতে না পারে সেজন্য কাঁটাতার দিয়ে সীমানা নির্ধারণ করে গাছ লাগানো হবে। অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সেখানে কাঁটাতারের বেড়া দিয়ে সীমা নির্ধারণ করা হবে। যদি কেউ এ সীমানা ভেঙে বসতি গড়ে তুলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  

জেলা প্রশাসক বলেন, আমরা চট্টগ্রাম সিটি করপোরেশন এবং রেলওয়ে কর্তৃপক্ষকেও বলেছি তাদের আওতাধীন পাহাড়ি জায়গায় নির্মিত অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করে সেখানে কাঁটাতারের বেড়া ও গাছ লাগিয়ে সংরক্ষণ করতে। পাহাড়ে অবৈধ ও ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!