Home | দেশ-বিদেশের সংবাদ | পামওয়েল না দিলে নাকি আইসক্রিম হয় না !

পামওয়েল না দিলে নাকি আইসক্রিম হয় না !

image_printপ্রিন্ট করুন

ruhul-amin-3-20190323165843

নিউজ ডেক্স : বহুবার সতর্ক করার পরও আইসক্রিম তৈরিতে ব্যবহার করা হচ্ছে ক্ষতিকারক রং ও ঘনচিনি। চট্টগ্রামের হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের ফেসবুক স্ট্যাটাস থেকে জানা যায়, এ বিষয়ে মালিকদের বারবার অনুরোধ করেছেন তিনি। বিশুদ্ধ ও নিরাপদ খাদ্যের ব্যাপারে একের পর এক সচেতনতার আহ্বানের পরও অসাধু ব্যবসায়িরা তাদের লভ্যাংশ কমে যাওয়ার আশংকায় এ পথ থেকে ফিরছে না। ফেসবুক থেকে।

শনিবার হাটহাজারী পৌরসভার আব্বাসিয়ার পুল সংলগ্ন নিউ লাকি নামক আইসক্রিম তৈরির কারখানায় অভিযান পরিচালনা করলে সেখানেও আইসক্রিমে ঘনচিনি ব্যবহারের প্রমাণ মেলে। কারখানার নোংরা ফ্লোরে ছড়িয়ে ছিটিয়ে রাখা হয়েছে আইসক্রিম তৈরিতে ব্যবহৃত বিভিন্ন ধরণের ক্ষতিকারক রং, ক্যামিক্যাল। পাশেই রাখা আছে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ঘনচিনি।

food-1-20190323165812

এসব দৃশ্য দেখার পর ইউএনও রুহুল আমিন তার ফেসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন, হোলির রঙ ভেবে কেউ বিভ্রান্ত হবেন না। এটা আইসক্রিম কারখানায় ব্যবহৃত রং। নিউ লাকি আইসক্রিম। পামওয়েল না দিলে নাকি আইসক্রিম হয় না।

রুহুল আমিন বলেন, ভেজাল আইসক্রিম তৈরির প্রতিষ্ঠান নিউ লাকি আইসক্রিমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া  ২ হাজার ভেজাল আইসক্রিম, ঘনচিনি, বিভিন্ন ধরনের রং ও কেমিক্যাল জব্দ করা হয়েছে।

ভবিষ্যতে এসব প্রতিষ্ঠান সিলগালা করার পাশাপাশি কঠোর আইনী ব্যবস্থা গ্রহণের কথা জানান হাটহাজারী উপজেলার এ নির্বাহী কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!