Home | দেশ-বিদেশের সংবাদ | নাইজেরিয়ায় গির্জার ছাদ ধসের ঘটনায় নিহত বেড়ে ১৬০

নাইজেরিয়ায় গির্জার ছাদ ধসের ঘটনায় নিহত বেড়ে ১৬০

image_printপ্রিন্ট করুন

file-36

আন্তর্জাতিক : নাইজেরিয়ার দক্ষিণাঞ্চলীয় একটি গির্জার ছাদ ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৬০য়ে দাঁড়িয়েছে। আকওয়া ইবোম রাজ্যের রাজধানী উইয়ো শহরে দ্য রেইনারস বাইবেল চার্চ ইন্টারন্যাশনাল নামের ওই গির্জাটি নির্মাণাধীন ছিল। বিশপের অভিষেক অনুষ্ঠান উপলক্ষে শ্রমিকরা দ্রুতগতিতে কাজ শেষ করেছিলেন।

ছাদ ধসে পড়ার সময় প্রার্থনারত শত শত লোকের সঙ্গে রাজ্যের গভর্নর উদোম ইমানুয়েলও গির্জায় উপস্থিত ছিলেন। এক কর্মকর্তা জানিয়েছেন, গির্জা ধসে পড়ার পরপরই ধ্বংসস্তুপ থেকে একটি ক্রেন দিয়ে হতাহতদের উদ্ধার শুরু হয়।

তবে ওই দুর্ঘটনা থেকে প্রাণে বেঁচে গেছেন গভর্নর উদোম ইমানুয়েল। গভর্নরের মুখপাত্র ইকেরেতে উদোহ জানিয়েছেন, রাজ্য সরকার এ ঘটনার তদন্ত করবে। ভবন নির্মাণের ক্ষেত্রে কোনো দুর্নীতি করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে।

গির্জার ছাদ ধসে পড়ার পর বহু মানুষ সেখানে আটকে পড়েন। কম্পিউটার বিশ্লেষক উকেমে এয়িবিয়ো জানিয়েছেন, ধসে যাওয়া ভবনের ভেতর বহু মানুষ আটকে পড়েছেন। সব জায়গায় রক্ত, লোকজনের জিনিসপত্র, আহতরা এখানে সেখানে ছড়িয়ে ছিটিয়ে আছেন। এই ঘটনাকে খুব মর্মান্তিক বলে উল্লেখ করেছেন তিনি।

দুর্নীতি, নিম্নমানের নির্মাণ সামগ্রী এবং নির্মাণনীতি না মানার কারণে নাইজেরিয়ায় প্রায়ই ভবন ধসের ঘটনা ঘটে। এর আগে ২০১৪ সালে সিনাগোগু গির্জার একটি বহুতল গেস্ট হাউস ধসের ঘটনায় ১১৬ জন প্রাণ হারায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!