ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | ধানের সাথে এই কেমন শত্রুতা!

ধানের সাথে এই কেমন শত্রুতা!

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার বড়হাতিয়ায় দুর্বৃত্তের দেয়া আগুনের পুড়েছে ২ কৃষকের ধান। সোমবার (২১ নভেম্বর) ভোররাতে ইউনিয়নের ৮নং ওয়ার্ডের লস্কার পাড়ায় এ ঘটনা ঘটে। আগুনে তাদের সাড়ে ৫ কানি জমির খড়সহ ধান পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্তরা ওই এলাকার কালু মিয়ার পুত্র মনছুর আলম ও মৃত সিরাজুল ইসলামের স্ত্রী সামশুন্নাহার বেগম। স্থানীয় ইউপি সদস্য মো. রফিক উদ্দি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, পুড়ে যাওয়া ধানের স্তুপ থেকে আগুনের ধৌঁয়া বের হচ্ছে। আগুনে খড় ও ধান পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় স্থানীয় অনেকে বলছেন, ধানের সাথে এই কেমন শত্রুতা।

ক্ষতিগ্রস্তরা জানান, মাড়াই করার জন্য ধান কেটে খালি জমিতে স্তুপ করেছিলেন। সোমবার সকালে মেশিনের মাধ্যমে ধান মাড়াই করার কথা ছিল। কিন্তু ভোররাত আনুমানিক ৩টার দিকে কে বা কারা পূর্ব শত্রুতার জের ধরে স্তুপ করা খড়সহ ধানে আগুন লাগিয়ে দেয়। এরমধ্যে মনছুর আলমের সাড়ে ৪ কানি ও সামশুন্নাহারের ১ কানি জমিতে ফলনকৃত ধান ছিল। তারা বহু কষ্টে করে ধান চাষ করেছিলেন। এতে তাদের প্রায় ৭৫০ আড়ি ধান ও খড় পুড়ে গেছে। যার আনুমানিক মূল্য ২ লাখ ২০ হাজার টাকা। শেষ সম্বলটুকু হারিয়ে পরিবার-পরিজন নিয়ে অনহারে দিনাতিপাত করতে হবে জানায় তারা।

প্রত্যক্ষদর্শী লস্কর পাড়া মাঝর মসজিদের ইমাম মাওলানা রিফাত মাহমুদ জানান, তিনি ভোর ৫টার দিকে মসজিদে নামাজ আদায় করতে যাচ্ছিলেন। এ সময় ধানের স্তুপে আগুন দেখতে পেয়ে ক্ষতিগ্রস্ত মনছুর আলমসহ এলাকার কয়েকজনকে মোবাইল ফোনে জানা। আশপাশের লোকজন এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। ততক্ষণে ধানের স্তুপ পুড়ে ছাই হয়ে গেছে।

লোহাগাড়া থানার ডিউটি অফিসার এসআই নাছিমা আক্তার জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!