Home | দেশ-বিদেশের সংবাদ | ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সুলতানা কামালের গ্রেফতার চেয়ে নোটিশ

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সুলতানা কামালের গ্রেফতার চেয়ে নোটিশ

image_printপ্রিন্ট করুন

রামপাল-চুক্তি-চুপিসারে-কেন-সুলতানা-কামাল

নিউজ ডেক্স : ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে মানবাধিকারকর্মী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামালের গ্রেফতার চেয়ে নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী। নোটিশে সুলতানা কামালের বিরুদ্ধে ফৌজদারি আইনে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

রোববার সুপ্রিম কোর্টের আইনজীবী এসএম জুলফিকার আলী জুনু স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি ও বিআরসির চেয়ারম্যানকে রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠান।

নোটিশ পাওয়ার সাতদিনের মধ্যে সুলতানা কামালকে গ্রেফতার করতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

নোটিশে বলা হয়, সুলতানা কামাল দেশের একজন বিশিষ্ট নাগরিক হওয়া সত্ত্বেও কিছু দায়িত্বহীন বক্তব্য ও মন্তব্য করে যাচ্ছেন। তিনি সম্প্রতি ইসলাম ধর্মের ধর্মীয় উপসানালয় মসজিদ সম্পর্কে কটূক্তি করেছেন।

তিনি বলেছেন- ‘ভাস্কর্য না থাকলে মসজিদও থাকা উচিত নয়’। তার এই মন্তব্য অনুভূতিতে আঘাত এবং দেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ এবং এই বক্তব্য কোটি কোটি মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে।

নোটিশদাতা তার নোটিশে উল্লেখ করেন, সম্প্রতি ফেসবুক, বিভিন্ন পত্র-পত্রিকা ও মিডিয়ার মাধ্যমে জানতে পারি যে, সুলতানা কামাল দেশের একজন বিশিষ্ট নাগরিক ও মানবাধিকার কর্মী হওয়া সত্ত্বেও কিছু দায়িত্বজ্ঞানহীন বক্তব্য ও মন্তব্য করে যাচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার একটি বক্তব্য দেখতে পারি যাতে তিনি ইসলাম ধর্মের ধর্মীয় উপাসনালয় মসজিদ সম্বন্ধে কটূক্তি করেছেন। আমি একজন ইসলাম ধর্মে বিশ্বাসী মুসলমান এবং দেশের সর্বোচ্চ আদালতের একজন আইনজীবী হিসেবে সংক্ষুদ্ধ হয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!