Home | দেশ-বিদেশের সংবাদ | দুই পত্রিকার সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

দুই পত্রিকার সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

নিউজ ডেক্স : দৈনিক নয়া দিগন্ত ও দৈনিক যায়যায় দিন পত্রিকার সম্পাদকসহ তিনজনের বিরুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মুক্তিযুদ্ধ নিয়ে কুরুচিপূর্ণ লেখা প্রকাশ ও প্রচারের অভিযোগে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে মামলাটি দায়ের করেন মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল।

মামলার আসামিরা হলেন দৈনিক নয়া দিগন্ত পত্রিকার সম্পাদক আলমগীর মহিউদ্দিন, যায়যায় দিন পত্রিকার সম্পাদক কাজী রুকুন উদ্দিন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক মোর্শেদ হাসান খান।

এর আগে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)  অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামি ২০ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মামলার আসামি অধ্যাপক মোর্শেদ হাসান খান গত ২০১৬ সালের ৩০ মে দৈনিক যায় যায় দিন পত্রিকার “স্মৃতিময় জিয়া” শিরোনামে একটি নিবন্ধন ছাপেন এবং পরবর্তীতে ২০১৮ সালের ২৬ মার্চ দৈনিক নয়া দিগন্ত পত্রিকায় “জ্যোতির্ময় জিয়া” শিরোনামে আরেকটি নিবন্ধন ছাপেন। ওই শিরোনামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে তথ্য বিকৃতি করে মিথ্যা, বানোয়াট ও অবমাননাকর বক্তব্য লেখেন। যা পরবর্তীতে দৈনিক নয়া দিগন্ত পত্রিকার সম্পাদক আলমগীর মহিউদ্দিন ও দৈনিক যায় যায় দিন প্রত্রিকার সম্পাদক  কাজী রুকুন উদ্দিন আহমেদ যাচাই বাছাই না করে প্রকাশ ও প্রচার করেন।

অভিযোগ আরো জানা যায়, আসামিদের এরূপ লেখা প্রকাশ ও প্রচারের ফলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মুক্তিযুদ্ধ নিয়ে কুরুচিপূর্ণ, ইতিহাস বিকৃতি, দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ বলে বাদী মনে করেন। কালের কন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!