Home | দেশ-বিদেশের সংবাদ | থানায় বসেই সিনহা হত্যার পরিকল্পনা!

থানায় বসেই সিনহা হত্যার পরিকল্পনা!

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : মেজর অবসরপ্রাপ্ত সিনহা মো. রাশেদ খানের হত্যা পরিকল্পনা করা হয়েছে টেকনাফ থানায় বসেই। গত ৩ জুলাই ‘জাস্ট গো’ নামের একটি ইউটিউব চ্যানেলে ট্রাভেলস শো ডকুমেন্টারির শুটিংয়ের জন্য তিনজন সহযোগীসহ কক্সবাজারের হিমছড়ির নীলিমা রিসোর্টে উঠেন মেজর অবসরপ্রাপ্ত সিনহা মো. রাশেদ।

এই খবর পৌঁছায় টেকনাফের তৎকালীন ওসি প্রদীপ কুমারের কাছে। তখন থেকেই ওসি প্রদীপ অধীনস্থ পুলিশ সদস্যদের বলেন, ‘ভিডিও পার্টিকে এখান থেকে সরিয়ে ফেলতে হবে, যেকোনো মূল্যে।’ এরপর থেকেই সিনহাকে নজরদারিতে রাখেন পরিদর্শক লিয়াকত ও এসআই নন্দদুলাল রক্ষিত।

৩১ জুলাই সকালে একটি বাহিনীর ‘বৃক্ষরোপণ’ অনুষ্ঠান শেষে ওসি প্রদীপকে জানানো হয়, মেজর সিনহা রাশেদ প্রাইভেট কার নিয়ে টেকনাফের শামলাপুর পাহাড়ে গেছেন। এ সময় বাহারছড়া ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর লিয়াকত আলী সোর্সের মাধ্যমে সিনহার প্রতি নজর রাখতে থাকেন। এরপর ঐদিন (৩১ জুলাই) রাত ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের দিকে আসার পথে বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে তল্লাশির নামে গাড়ি থেকে নামিয়ে মেজর (অব.) সিনহা মো. রাশেদকে গুলি করে হত্যা করা হয়। ঘটনাটি দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করে। আলোচিত হয় বিদেশেও।

এদিকে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার দায়েরকৃত চার্জশিটকে ‘অবৈধ’ বলে দাবি করেছেন মামলার প্রধান আসামী লিয়াকত আলীর পক্ষে করা রিভিশন আবেদনের আইনজীবী মাহমুদ সালাহ উদ্দীন।

আজ রবিবার (১৩ ডিসেম্বর) সিনহা হত্যা মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করার পর তিনি সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়া জানান। তিনি জানান, এই মামলার আসামীদের রিমান্ড ও ১৬৪ ধারায় প্রদত্ত জবানবন্দিও উচ্চ আদালতে চ্যালেঞ্জ করা হবে।

এদিকে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলা বাতিল চেয়ে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে দায়ের করা রিভিশন আবেদনটি খারিজ করা হয়েছে। আজ রবিবার (১৩ ডিসেম্বর) কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল রিভিশনটির গ্রহণযোগ্যতা নিয়ে ত্রিপক্ষীয় শুনানি শেষে আবেদনটি খারিজ করে দেন। তবে রিভিশন আবেদনকারীর আইনজীবী এডভোকেট মাসুদ সালাহ উদ্দিন জেলা ও দায়রা জজ আদালতের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করবেন বলে জানান।

গত ৫ আগস্ট নিহত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খানের বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নম্বর-৩ (টেকনাফ) এ দায়ের করা মামলায় ‘পদ্ধতিগত’ আইনী ত্রুটি আছে দাবি করে মামলাটি বাতিল চেয়ে প্রধান আসামী লিয়াকতের পক্ষে গত ৪ অক্টোবর আদালতে এ রিভিশনটি দায়ের করা হয়েছিল। রিভিশনটি খারিজ হয়ে যাওয়ায় আদালতে সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার বিচারকার্য চলতে আর কোনো বাধা থাকল না।

রিভিশন আবেদনটির শুনানিতে সিনহা হত্যা মামলার বাদী শারমিন শাহরিয়ার ফেরদৌসের পক্ষে সিনিয়র আইনজীবী এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর, রাষ্ট্রপক্ষে জেলা ও দায়রা জজ আদালতের পিপি এডভোকেট ফরিদুল আলম, এডভোকেট মাহবুবুল আলম টিপু, এডভোকেট ফারহানা এবং রিভিশন আবেদনকারী লিয়াকতের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ও কুমিল্লা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মাসুদ সালাহ উদ্দিন, কক্সবাজার আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মোঃ ফারহান শাহরিয়ার বিন নুর, এডভোকেট মাহমুদুল হক (মাহমুদ) অংশ নেন। দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!