ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় বসার সুযোগ, আবেদন ফি বাড়ছে ১০০ টাকা

চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় বসার সুযোগ, আবেদন ফি বাড়ছে ১০০ টাকা

নিউজ ডেক্স : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় ২০২১ সালের উচ্চমাধ্যমিক পাস করা শিক্ষার্থীরাও বসতে পারবেন। এর মানে এই শিক্ষার্থীরা পরপর দুইবার ভর্তি পরীক্ষায় বসার সুযোগ পাচ্ছেন। ২০ মার্চ দুপুর ১২টা থেকে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে। চলবে ৫ এপ্রিল পর্যন্ত। আবেদন ফি ৯৫০ টাকা।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলনকক্ষে ডিনস কমিটির সভায় এসব সিদ্ধান্ত হয়। সভায় আট অনুষদের ডিন, উপাচার্য শিরীণ আখতার, সহ-উপাচার্য বেনু কুমার দে উপস্থিত ছিলেন।

সভা সূত্রে জানা গেছে, গত বছরের মতো এবারও ৪টি ইউনিট ও ২টি উপ–ইউনিটের মাধ্যমে ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে। এবারও ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এর মধ্যে সাধারণ আসন ৪ হাজার ১৮৯টি ও কোটা ৭৩৭টি। ভর্তির আবেদনের জন্য ইউনিট ও উপ–ইউনিটপ্রতি একজন শিক্ষার্থীকে গুনতে হবে মোট ৯৫০ টাকা, যা গত বছর ছিল ৮৫০ টাকা। এর আগের বছর ছিল ৬৫০ টাকা। অর্থাৎ দুই বছর ব্যবধানে আবেদন ফি ৩০০ টাকা বেড়েছে। এ ছাড়া পরীক্ষা শুরু হবে ১৬ মে। শেষ হবে ২৫ মে।

জানতে চাইলে বিজ্ঞান অনুষদের ডিন মোহাম্মদ নাসিম হাসান বলেন, দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় বসার সুযোগ থাকছে। গত বছরের মতো এবারও চারটি ইউনিট ও দুটি উপ–ইউনিটে পরীক্ষা হবে। গত বছরের চেয়ে এবার খুব একটা পরিবর্তন হবে না। আবেদনের যোগ্যতায় সামান্য পরিবর্তন আনা হয়েছে।

সমাজবিজ্ঞান অনুষদের ডিন মোহাম্মদ সিরাজ উদ দৌল্লাহ বলেন, সব জিনিসপত্রের দাম বিবেচনা করে পরীক্ষার ফি গত বছরের চেয়ে ১০০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!