Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম- ৮ : প্রার্থিতা ফিরে পেলেন জাপার বাবলু

চট্টগ্রাম- ৮ : প্রার্থিতা ফিরে পেলেন জাপার বাবলু

image_printপ্রিন্ট করুন

5dfb7b15aca5f

নিউজ ডেক্স : চট্টগ্রাম- ৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী জিয়াউদ্দিন আহমেদ বাবলু প্রার্থিতা ফিরে পেয়েছেন। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুরে নির্বাচন কমিশনের ট্রাইব্যুনালে শুনানি শেষে তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

এ বিষয়ে জাতীয় পার্টির প্রার্থী জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, ‘দুপুরে আপিল শুনানিতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা আমার প্রার্থিতা বৈধ ঘোষণা করেছেন। নির্বাচন করতে আমার আর কোনো বাধা নেই।’

গত রোববার প্রার্থিতা বাছাইয়ের দিনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বাবলু এবং গণফ্রন্টের প্রার্থী উত্তম কুমার চৌধুরীর মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান জানান, জিয়াউদ্দিন বাবলু এক ব্যক্তির ঋণের গ্যারান্টার (জামিনদার) ছিলেন, যিনি নির্ধারিত সময়ের মধ্যে ঋণ পরিশোধ করেননি। আর মনোনয়নপত্র অসম্পূর্ণ থাকায় উত্তম চৌধুরীর মনোনয়ন বাতিল হয়েছে।

কেউ ঋণ খেলাপি হয়ে থাকলে নির্বাচনী আইন অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের এক সপ্তাহের আগেই ঋণ হালনাগাদ করতে হয়। গ্যারান্টারদের ক্ষেত্রেও এ নিয়ম প্রযোজ্য। এই ব্যক্তি ঋণ পরিশোধ করেছেন বাবলু মনোনয়নপত্র দাখিলের দিন। এ কারণে বাবলুর মনোনয়নপত্র বাতিল করে কমিশন।

আওয়ামী লীগের প্রার্থী মোসলেম উদ্দিন আহমদসহ মোট ছয় প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের কার্যকরী সভাপতি মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে চট্টগ্রাম-৮ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। বোয়ালখালী উপজেলা ও চান্দগাঁও থানা নিয়ে গঠিত এই আসনে ভোট হবে আগামী ১৩ জানুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!