ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | কুরআন মানবজাতির জন্য আল্লাহর দেয়া সর্বশ্রেষ্ঠ নিয়ামত : আমিনুল ইসলাম

কুরআন মানবজাতির জন্য আল্লাহর দেয়া সর্বশ্রেষ্ঠ নিয়ামত : আমিনুল ইসলাম

এলনিউজ২৪ডটকম : বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ আমিনুল ইসলাম বলেন, আলেম হচ্ছে সেই ব্যক্তি যে জ্ঞান লাভ করে, জ্ঞান অনুসন্ধান করে ও জ্ঞান চর্চা করে । ইসলামের সবচেয়ে বড় আলেম হচ্ছে সেই যে সবচেয়ে বেশি কুরআন জানে । কারণ কুরআনই হচ্ছে যথার্থ ও নির্ভুল জ্ঞানের প্রধানতম উৎস । কুরআনে যে জ্ঞান পরিবেশন করা হয়েছে তার মধ্যে বিন্দুমাত্র সন্দেহ-সংশয়ের অবকাশ নেই । ইসলামের স্বার্থে এখন আলেমসমাজকে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার সময়ে এসেছে ।

শুক্রবার (২৯ অক্টোবর) বাদে মাগরিব প্রখ্যাত আলেমে দ্বীন হযরত আলহাজ্ব শাহ্ মাওলানা হাফেজ আহমদ (রহ.আ.) শাহ্ সাহেব কেবলা চুনতী কর্ত্ক প্রবর্তিত ঐতিহাসিক ১৯ দিন ব্যাপী সীরতুন্নবী (সাঃ) মাহফিলের ১২ তম দিবসে বিশেষ মেহমানের বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

আমিনুল ইসলাম বলেন, আল্লাহ তাআলা মানবজাতিকে সৃষ্টি করেছেন। তাদের সম্মানিত করেছেন ওহির জ্ঞান ও জীবন-বিধান দিয়ে। সেই ওহির জ্ঞান ও বিধি-বিধান মানবজাতির কাছে পৌঁছানোর জন্য তিনি প্রেরণ করেছেন যুগে যুগে অসংখ্য নবী-রাসুল। তাঁরা ছিলেন জগত্বাসীর জন্য আল্লাহর পক্ষ থেকে অনেক বড় করুণা ও রহমতস্বরূপ। আল্লাহর রহমতের সেই নবুয়তি ধারা আদম (আ.) থেকে শুরু হয়ে সমাপ্ত হয়েছে বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-এর মাধ্যমে। তিনি শেষ নবী। তাঁর পর আর কোনো নবী এই দুনিয়াতে আগমন করবেন না।যুগে যুগে যাঁরা এই নবীদের জ্ঞান ধারণ করে আসছেন তাঁরাই যুগের হক্কানি উলামায়ে কেরাম। চুনতির সীরতের সাথে আমার একটা আতœার সম্পর্ক রয়েছে। আমি প্রতি বছরে এই সীরতে অতিথি হয়ে আসিনা, আমার সাথে আতœার সম্পর্কের টানে একজন সাধারণ মানুষ হিসেবে, চুনতির সীরতের ভক্ত হিসেবে এখানে আসি।

চুনতী হাকিমিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোসেন ও মাওলানা জিয়াউল করিমের যৌথ পরিচালনায় মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি জান মুহাম্মদ সিকদার, যুগ্ম সম্পাদক ফরিদ আহমদ, ইসলামী চিন্তাবিদ ও গবেষক আলহাজ আহমদুল ইসলাম চৌধুরী, মাহফিল মোতওয়াল্লী পরিষদের সভাপতি শাহজাদা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আনোয়ার কামাল, শাহজাদা আব্দুল মালেক ইবনে দিনার নাজাত, হাফেজুল হক নিজামী, আমিরাবাদ ইউপির চেয়ারম্যান এসএম ইউনুচ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, শাহজাদা তৈয়বুল হক বেদার, উপ-দপ্তর সম্পাদক সাবেক ছাত্রনেতা এমএস মামুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও লোহাগাড়া প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুহাম্মদ আজিজুর রহমান, কার্যনির্বাহী সদস্য আলহাজ্ব মামুনুর রশিদ চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক আবছার উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক একেএম পারভেজ ও দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রেহান পারভেজ চৌধুরী। এছাড়াও মাহফিলে অনেক নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামগণ উপস্হিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!