Home | দেশ-বিদেশের সংবাদ | উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ব্যাপক অগ্নিকাণ্ড

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ব্যাপক অগ্নিকাণ্ড

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : কক্সবাজারের উখিয়ায় কয়েকটি রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে অন্তত ‘এক হাজার’ বসতঘর পুড়ে গেছে তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

কক্সবাজারে অতিরিক্ত ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দৌজা নয়ন জানিয়েছেন, আজ সোমবার (২২ মার্চ) বিকাল সাড়ে ৪টার দিকে বালুখালী ৮-ডব্লিউ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আগুন ধরে। পরে আগুন ক্যাম্পটি সংলগ্ন ৮-এইচ, ৯ ও ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে ছড়িয়ে পড়ে। এতে অন্তত এক হাজার বসতঘর পুড়ে গেছে। বিডিনিউজ

তবে আগুনের সূত্রপাতের কারণ এখনও নিশ্চিত হওয়া সম্ভব হয়নি বলে জানান এই কর্মকর্তা। প্রাণহানিসহ ব্যাপক ক্ষয়ক্ষতি এড়াতে ক্যাম্পগুলো থেকে লোকজনকে অন্যত্রে সরিয়ে নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

সামছু-দৌজা বলেন, “বিকালে বালুখালীর ৮-ডব্লিউ রোহিঙ্গা ক্যাম্পে আগুন লাগে। বাতাসের গতিবেগ বেশি হওয়ায় আগুন দ্রুত পার্শ্ববর্তী ক্যাম্পগুলোতে ছড়িয়ে পড়ে।”

তিনি জানান, স্বেচ্ছাসেবক কর্মী ও স্থানীয়রা মিলে আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরাও আগুন নিয়ন্ত্রণ কাজে যোগ দেন।

আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি জানিয়ে তিনি বলেন, “ফায়ার সার্ভিসের উখিয়া স্টেশনের দুইটি ইউনিটের পাশাপাশি টেকনাফের দুইটি, কক্সবাজারের দুইটি এবং রামুর একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!