Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন প্রবাসী জাহাঙ্গীর কবির লাভলু

ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন প্রবাসী জাহাঙ্গীর কবির লাভলু

image_printপ্রিন্ট করুন

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশ-বিদেশে অবস্থানরত সকলকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সৌদি আরবের মদিনার বিশিষ্ট ব্যবসায়ী, দক্ষিণ লোহাগাড়া হাজির পাড়ার সন্তান, সমাজসেবক ও দানবীর আলহাজ্ব জাহাঙ্গীর কবির লাভলু।

তিনি জানান, পবিত্র ঈদুল আযহা আমাদের দ্বারে সমাগত। মুসলমানদের নিকট ঈদুল ফিতর ও ঈদুল আয্হা- এ দু’টি ঈদই আনন্দের দিন। এ দুই ঈদে মানুষ সকল ভেদাভেদ, হিংসা, বিদ্বেষ ভুলে গিয়ে পরস্পর পরস্পরের নিকটবর্তী হয় এবং ঈদগাহে গিয়ে নামাজ আদায় করে। ঈদুল ফিতর ও ঈদুল আয্হা আমাদেরকে শুধু আনন্দই দেয় না, মানুষে মানুষে ভেদাভেদ ও অনৈক্য ভুলে গিয়ে পরস্পরকে ভ্রাতৃত্ব, সম্প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধনে আবদ্ধ করে সামাজিক বন্ধনকে সুদৃঢ় করে। ঈদ আমাদের ব্যক্তিগত, সামাজিক ঐক্যের বন্ধন শক্তিশালী করে।পবিত্র ঈদুল আযহার মহান আদর্শ ও শিক্ষা কে আমাদের চিন্তা ও কর্মে প্রতিফলন করতে হবে।

ত্যাগের মহিমায় মহিমান্বিত প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। স্বার্থপরতা পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করা কোরবানির শিক্ষা। হিংসা-বিদ্বেষ, লোভ-ক্রোধকে পরিহার করে সমাজে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় আত্মনিবেদিত হওয়া আমাদের কর্তব্য।

তিনি আরো জানান, আল্লাহর কাছে প্রার্থনা করছি যেন আমাদের সবাইকে সুন্দর পরিবেশে ঈদুল আয্হা উদযাপন করার ও ঈদুল আয্হার শিক্ষা বাস্তব জীবনে বাস্তবায়ন এবং বিশ্বব্যাপী করোনার বিপর্যস্ত সড়িয়ে সকলকে যেন মহান আল্লাহ হেফাজত রাখেন । ঈদুল আযহা সবার জীবনে নিয়ে আসুক সুখ, শান্তি, সমৃদ্ধি। সমাজে সৃষ্টি হোক সম্প্রীতির মেলবন্ধন। মহান আল্লাহ তালার দরবারে এই প্রার্থনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!