Home | দেশ-বিদেশের সংবাদ | আল আকসায় মুসল্লিদের ঢল, আশঙ্কার মধ্যেই ঈদ উদযাপন

আল আকসায় মুসল্লিদের ঢল, আশঙ্কার মধ্যেই ঈদ উদযাপন

image_printপ্রিন্ট করুন

আন্তর্জাতিক ডেক্স : ইসরায়েলি হামলার মধ্যে এবার ঈদুল ফিতরের সব আয়োজন সরকারিভাবে বাতিল করেছে ফিলিস্তিন। দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের ঘোষণার পরও থেমে থাকেনি ঈদ উদযাপন।

বৃহস্পতিবার (১৩ মে) মানুষের ঢল নামে আল আকসা মসজিদ কেন্দ্র করে। নিষেধাজ্ঞা উপেক্ষা করে আল আকসায় হাজার হাজার মুসল্লি ঈদের জামাতের জন্য জড়ো হয়ে নামাজ আদায় করেন। খবর আল জাজিরার।

অপরদিকে ঈদের দিনেও ফিলিস্তিনে বোমা হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। বৃহস্পতিবার ফিলিস্তিনে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। ফিলিস্তিনের মানুষের সকালের ঘুম ভেঙেছে বোমার শব্দে। কিছুক্ষণ পরপর ইসরায়েলের যুদ্ধবিমান থেকে বোমা গিয়ে পড়ছে গাজা শহরে। ভবনগুলো কেঁপে উঠছে বোমার শব্দে।  

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত কয়েকদিনের বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯ এ। নিহতদের মধ্যে ১৭ জনই শিশু। আহত হয়েছে ৩৯০ এর বেশি মানুষ।

এদিকে, ইসরায়েলি পুলিশের বিরুদ্ধে ইসরায়েলের অভ্যন্তরে আরব পরিবারে হামলা চালানোর অভিযোগ উঠেছে। ইন্টারনেটে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, ইসরায়েলি পুলিশ বলপ্রয়োগ আরব পরিবারগুলোর বাসার ভিতরে প্রবেশ করতে চাচ্ছে, লাঠি দিয়ে পেটাচ্ছে। এসব দেখে আতঙ্কে চিৎকার করছে নারী ও শিশুরা।

ইসরায়েল জানিয়েছে, হামাস গাজা থেকে ইসরায়েলের বিভিন্ন স্থাপনায় ১৫০০ রকেট হামলা চালিয়েছে। সংঘর্ষে এ পর্যন্ত ৬ ইসরায়েলি নিহত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!