Home | দেশ-বিদেশের সংবাদ | আম কুড়াতে গিয়ে সাপের কামড়ে শিশুর মৃত্যু

আম কুড়াতে গিয়ে সাপের কামড়ে শিশুর মৃত্যু

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : রাঙ্গুনিয়ায় আম কুড়াতে গিয়ে সাপের কামড়ে সোহান বিন এরশাদ (৮) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার হোছনাবাদ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড দক্ষিণ নিশ্চিন্তপুর মাইজপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

সোহান একই এলাকার মোহাম্মদ এরশাদের পুত্র। আজ শুক্রবার (২১ মে) সকাল ৯টার দিকে স্থানীয় ফকিরাটিলা মাঠে নামাজের জানাজা শেষে তার লাশ দাফন করা হয়।

স্থানীয় লোকজন ও পরিবারের স্বজনদের সাথে কথা বলে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে আম পড়ার শব্দে তা কুড়িয়ে নিতে ঘর থেকে বের হয় শিশু সোহান। আম কুড়ানোর এক পর্যায়ে একটি বিষধর সাপ তার পায়ে কামড়ে দেয়। শিশুটির আর্তচিৎকারে পরিবারের স্বজনরা এগিয়ে এসে তাকে চিকিৎসকের কাছে না নিয়ে এক ওঝার (সাপুড়ে) কাছে নিয়ে যায়।

ওই ওঝা শিশুটিকে দ্রুত চিকিৎসকের কাছে নেওয়ার পরামর্শ দিলে স্বজনরা তাকে চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

এই বিষয়ে চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালের পরিচালক ডা. প্রবীর খিয়াং জানান, হাসপাতালে আনার আগেই শিশুটির মৃত্যু হয়েছিল। যদি সঠিক সময়ে আনা হতো তবে হয়ত শিশুটিকে বাঁচানো সম্ভব হতো। এভাবে কাউকে সাপে কামড়ালে কোনো ওঝার কাছে না নিয়ে নিকটস্থ হাসপাতালে আনার পরামর্শ দিয়েছেন তিনি।

স্থানীয় ইউপি সদস্য আবদুল মান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “সোহান নামে ওই শিশুর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সে তার পরিবারে ৩ ভাইয়ের মধ্যে মেঝ সন্তান।” আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!