ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আমদানি নিষিদ্ধ দুটি মোটরবাইক আটক

আমদানি নিষিদ্ধ দুটি মোটরবাইক আটক

image_printপ্রিন্ট করুন

2bg20171011162501

নিউজ ডেক্স : নগরীর কোতোয়ালি থানার পাথরঘাটা এলাকায় অভিযান চালিয়ে উচ্চক্ষমতা সম্পন্ন হার্লি-ডেভিডসনসহ দুটি আমদানি নিষিদ্ধ মোটরবাইক আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা।

গোপন সংবাদের ভিত্তিতে পাথরঘাটা এলাকার ৬৮ বান্ডেল রোডের ‘মা’ ভবনের নিচতলা থেকে মোটরবাইক দুটি আটক করা হয়। গত ৫ অক্টোবর এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, ইমতিয়াজ হাবিবের মালিকানাধীন ভবনের নিচতলার পার্কিং করা অবস্থায় মোটরবাইক দুটি পাওয়া যায়। মোটরবাইক দুটির আমদানি এবং রেজিস্ট্রেশন সংক্রান্ত দলিলাদি দেখানোর জন্য অনুরোধ করা হলে মালিকপক্ষ তা দেখাতে ব্যর্থ হন। পরে মোটরবাইক দুটোর আমদানি যোগ্যতা যাচাই করে শুল্ক গোয়েন্দারা। অনুসন্ধানে দেখা যায় মোটরবাইক দুটিতে ব্যবহৃত রেজিস্ট্রেশন নম্বর ভুয়া।

শুল্ক কর্মকর্তারা জানান, আমদানি নীতি আদেশ ২০১৫-১৮ অনুযায়ী ১৫৫ সিসি’র উর্ধ্বে সকল মোটরবাইক আমদানি নিষিদ্ধ। কিন্তু মোটরবাইক দুটির সিসি যথাক্রমে ১ হাজার ৬৯০ ও ৩৫০ সিসি। সে অনুযায়ী মোটরবাইক দুটি আমদানি নিষিদ্ধ।

তারা জানান, এ ধরনের মোটরবাইক কেবল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ব্যবহার করতে পারেন। এতো উচ্চক্ষমতা সম্পন্ন মোটরবাইক কেন ও কিভাবে আনা হয়েছে তা অনুসন্ধান করা হচ্ছে। ব্যবহারকারীদের তথ্যও সংগ্রহ করা হচ্ছে।

চোরাচালানের মাধ্যমে অথবা অন্য কোন পণ্যের আড়ালে মিথ্যা ঘোষণায় আমদানি করা হয়েছে বলে ধারণা করছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। এ ঘটনায় বিভাগীয় মামলা দায়ের করা হবে। – বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!