ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আফগানিস্তানে শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত ২৫ 

আফগানিস্তানে শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত ২৫ 

আন্তর্জাতিক ডেক্স : উত্তর আফগানিস্তানের মাজার-ই-শরিফের একটি শিয়া মসজিদে শক্তিশালী বিস্ফোরণ ঘটেছে। এতে অন্তত ২৫ জন নিহত হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। বালখ প্রদেশের তথ্য ও সংস্কৃতি বিভাগের প্রধান জাবিহুল্লাহ নুরানি বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, প্রাথমিকভাবে আমরা ২৫ জনের নিহত হওয়ার খবর পেয়েছি।

মাজার-ই-শরিফের প্রধান হাসপাতালের প্রধান ডা. ঘাওসউদ্দিন আনওয়ারি দ্য অ্যাসোসিয়েটেড প্রেস নিউজ এজেন্সিকে বলেন, বিস্ফোরণে কমপক্ষে ১০ জন মুসল্লি নিহত এবং ৪০ জন আহত হয়েছেন। তিনি বলেন, নিহত ও আহতদের মসজিদ থেকে অ্যাম্বুলেন্স ও ব্যক্তিগত গাড়িতে করে হাসপাতালে আনা হয়েছে।

ইসলামিক স্টেট অব খোরাসান প্রভিন্স (আইএসকেপি বা আইএসকেপি) নামে পরিচিত আইএসআইএল (আইএসআইএস) এর একটি শাখা হামলার দায় স্বীকার করেছে। এর আগে গত বৃহস্পতিবার রাজধানী কাবুলে রাস্তার পাশে বোমা বিস্ফোরণে দুই শিশু আহত হয়।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান এক টুইট বার্তায় বলেন, কাবুলের পশ্চিমাঞ্চলে শিয়া অধ্যুষিত এলাকায় একটি রাস্তার মধ্যবর্তী অংশে বোমাটি বিস্ফোরিত হয়।

দুই দিন আগে একই এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে লক্ষ্য করে একাধিক বিস্ফোরণে কমপক্ষে ছয়জন নিহত হয়, যাদের অধিকাংশই শিশু এবং ১৭ জন আহত হয়। বৃহস্পতিবার কুন্দুজ শহরে এক বিস্ফোরণে কমপক্ষে চারজন নিহত ও ১৮ জন আহত হয়েছেন।

প্রাদেশিক পুলিশের মুখপাত্র ওবাইদুল্লাহ আবেদি বার্তা সংস্থা এএফপিকে বলেন, তালেবান সামরিক ইউনিটের হয়ে কাজ করা মেকানিকদের বহনকারী একটি গাড়িকে লক্ষ্য করে একটি বাইসাইকেল বোমা হামলার কারণে এ ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!