Home | দেশ-বিদেশের সংবাদ | আগামীকাল সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন

আগামীকাল সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন

545

নিউজ ডেক্স : আগামীকাল ১৪ অক্টোবর সোমবার সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন। শনিবার রাত ১২টার পর থেকে শেষ হয়েছে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারণা। উপজেলা নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী এম এ মোতালেব সিআইপি (নৌকা), বিএনপির প্রার্থী আবদুল গফফার চৌধুরী (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী আবদুল মোনায়েম মুন্না চৌধুরী (মোটরসাইকেল)। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে তারান্নুম আয়েশা (প্রজাপতি) ও আনজুমান আরা বেগম (কলসি)। ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ শাহজাহান (তালা), সালাহ উদ্দিন হাসান চৌধুরী (বই), মোহাম্মদ জসীম উদ্দিন (চশমা), বশির উদ্দিন আহমদ (ধানের শীষ), আছিফুর রহমান সিকদার (মাইক) ও ওমর ফারুক লিটন (নলকূপ)।

উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ৩৮০ জন। পুরুষ ভোটার ১ লাখ ৫০ হাজার ২৮৬ জন ও মহিলা ভোটার ১ লাখ ৩৩ হাজার ৯৪ জন। ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ১২৫টি কেন্দ্রে ৭০১টি বুথে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দ্বারা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা ও ধানের শীষের প্রার্থীর মধ্যে। এম এ মোতালেব ও আবদুল গফ্ফার চৌধুরী শুরু থেকে শেষ পর্যন্ত জমজমাট প্রচারণা চালিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ শেখ ফরিদ জানান, ইভিএম-এ ভোটগ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। শনিবার (১২ অক্টোবর) ভোটকেন্দ্রগুলোতে ‘মক’ ভোটিং চলেছে। সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের সব প্রস্তুতি রয়েছে।

সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হবে এমনটি আশা করছেন ভোটাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!