Home | দেশ-বিদেশের সংবাদ | অবশেষে শাহ আমানতে বিমানটির জরুরি অবতরণ

অবশেষে শাহ আমানতে বিমানটির জরুরি অবতরণ

নিউজ ডেক্স : প্রায় বিশ মিনিট আকাশে চক্কর দেওয়ার পর অবশেষে ৪২ জন যাত্রী নিয়ে জাতীয় পতাকাবাহী বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ ৮ এয়ারক্রাফটের একটি ফ্লাইট চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে।

ফ্লাইটটির ল্যান্ডিং গিয়ারে সমস্যা দেখা দেয়ায় সেটি নামতে পারছিল না। দুই দফা চেষ্টার পর ফ্লাইটটি অবশেষে নিরাপদে অবতরণ করে। তবে এই সময় যাত্রীদের মাঝে তীব্র আতংক দেখা দেয়। আতংক শুরু হয় বিমানবন্দরেও। বিমানবন্দর কর্তপক্ষ প্রাসঙ্গিক সব প্রস্তুতি নিয়ে ফ্লাইটটির জরুরি অবতরণ করায়।

সূত্র জানায়, বাংলাদেশ বিমানের ফ্লাইটটি আজ বুধবার (১ ডিসেম্বর) রাত পৌঁনে নয়টায় ৪২ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে যাত্রা করে। কিন্তু চট্টগ্রামের আকাশে পৌঁছার পর অবতরণের প্রস্তুতিকালে এটির চাকা আটকে যায়।

অনেক চেষ্টা করেও চাকা নামাতে ব্যর্থ হয়ে পাইলট আকাশে চক্কর দিতে থাকেন। এর মধ্যে জরুরি অবতরণের জন্য দুই দফা উদ্যোগ নেন তিনি। প্রায় বিশ মিনিট চক্কর দেওয়ার পর তৃতীয় দফায় তিনি নিরাপদে ফ্লাইটটি অবতরণে সক্ষম হন। রাত ৯টা ৫৪ মিনিটে বিমানটি অবতরণ করে বলে জানিয়েছেন একাধিক যাত্রী।

বিমানবন্দরে বিমান বাংলাদেশ-এর সহকারী ম্যানেজার ওমর ফারুক জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটির ল্যান্ডিং গিয়ারে সমস্যা দেখা দিয়েছিল। তাই সেটি জরুরি অবতরণ করেছে। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানান তিনি। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*