ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সার্চ কমিটিতে নাম জমা দিয়েছে বিএনপি

সার্চ কমিটিতে নাম জমা দিয়েছে বিএনপি

bnp_logo_38217_1485844749

নিউজ ডেক্স : নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটির কাছে পাঁচ জনের নামের তালিকা জমা দিয়েছে জাতীয়তাবাদী দল বিএনপি। তবে তাৎক্ষণিকভাবে তালিকায় কাদের নাম রয়েছে সেটি জানা যায়নি।

মঙ্গলবার দুপুরে সাড়ে ১২টার দিকে দলটির পক্ষ থেকে সিনিয়র যুগ্মমহাসচিব রহুল কবির রিজভীর নেতৃত্বে দুই সদস্যের একটি প্রতিনিধি সচিবালয়ে গিয়ে মন্ত্রিপরিষদ বিভাগে সার্চ কমিটির কাছে আনুষ্ঠানিকভাবে পাঁচজনের নাম জমা দেন।

বিএনপি প্রতিনিধি দলের অপর সদস্য হলেন দলটির চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম সাত্তার।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি জানান, বিএনপির পক্ষ থেকে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) বরাবর নামের এই তালিকা জমা দেয়া হয়।

বিএনপির আগে সকাল ৯টা ৫০ মিনিটে সর্বপ্রথম দল হিসেবে সার্চ কমিটির কাছে ইসি গঠনে পাঁচজনের নামের তালিকা জমা দেয় এলডিপি। এছাড়া সার্চ কমিটিতে নামের তালিকা জমা দিয়েছে জাতীয় পার্টি, ইসলামী ঐক্যজোট, ন্যাপ (মোজাফ্ফর), খেলাফত মজলিশ, বিজেপি, জমিয়তে ওলামায়ে ইসলাম, বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট, জাসদ (ইনু), খেলাফত আন্দোলন, ত্বরিকতে ফেডারেশন, গণফ্রন্ট, সাম্যবাদী দল।

এর আগে গত শনিবার জাজেস লাউঞ্জে সার্চ কমিটির প্রথম বৈঠক হয়। সেখানে কমিশন গঠন নিয়ে বিশিষ্ট নাগরিকদের সঙ্গে আলোচনার সময় ও তালিকা চূড়ান্ত হয়।

একই সঙ্গে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেয়া ৩১টি রাজনৈতিক দলের কাছে নির্বাচন কমিশনের জন্য পাঁচটি করে নামের প্রস্তাব চাওয়ার সিদ্ধান্ত হয়।

রাষ্ট্রপতির নির্দেশে গত ২৫ জানুয়ারি ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করে আদেশ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। সার্চ কমিটি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও চারজন নির্বাচন কমিশনার নিয়োগের মাধ্যমে নির্বাচন কমিশন গঠনে ১০ কার্যদিবসের মধ্যে রাষ্ট্রপতির কাছে সুপারিশ দেবে। সূত্র- যুগান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!