Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ফের অভিযান : ভেঙ্গে দিয়েছে ইউপি চেয়ারম্যানের ইটভাটার ড্রাম চিমনি

লোহাগাড়ায় ফের অভিযান : ভেঙ্গে দিয়েছে ইউপি চেয়ারম্যানের ইটভাটার ড্রাম চিমনি

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ফের অভিযান চালিয়ে ড্রাম চিমনি ভেঙ্গে দিয়েছে সদর ইউপি চেয়ারম্যান নুরুচ্ছফা চৌধুরীর মালিকানাধীন কে.এন. ব্রিকস ম্যানুফ্যাকচারিং নামে একটি ইটভাটার।

রোববার (২৭ ফেব্রুয়ারি) সকালে সদর ইউনিয়নের উজিরভিটা এলাকায় পরিবেশ অধিদপ্তর ও চট্টগ্রাম জেলা প্রশাসন যৌথ এ অভিযান পরিচালনা করে। এ সময় ধ্বংস করা হয়েছে ভাটায় তৈরিকৃত কাঁচা ইট। ইটভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেয়া হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস। সাথে ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. আফজারুল ইসলাম, সহকারি পরিচালক নুর হাসান সজীব ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ফায়ার সার্ভিসের সদস্য, পুলিশসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস জানান, উচ্ছেদকৃত ইটভাটায় জেলা প্রশাসকের কার্যালয় প্রদত্ত লাইসেন্স ও পরিবেশগত ছাড়পত্র নেই। এছাড়া ড্রাম চিমনি ব্যবহার করে সম্পূর্ণ অবৈধভাবে ভাটার কার্যক্রম পরিচালনা করছিল। তাই অভিযান চালিয়ে অবৈধ পরিচালিত ইটভাটাটি উচ্ছেদ করা হয়েছে। ধারাবাহিকভাবে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটায় অভিযান চলমান থাকবে।

উল্লেখ্য, ২০২১ সালের ৩১ জানুয়ারি পরিবেশ অধিদপ্তর ও চট্টগ্রাম জেলা প্রশাসনের যৌথ অভিযান চালিয়ে কে.এন. ব্রিকস ম্যানুফ্যাকচারিং ইটভাটাটি ধ্বংস করে দেয়া হয়েছিল। চলতি বছর ড্রাম চিমনি বসিয়ে পুণরায় ভাটার কার্যক্রম পরিচালনা করছিল। এছাড়া গত ২৩ ফেব্রুয়ারি চরম্বায় ২টি ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!