Home | দেশ-বিদেশের সংবাদ | এখন আমেরিকাও পাশে নেই, বিএনপি যাবে কোথায়: কাদের

এখন আমেরিকাও পাশে নেই, বিএনপি যাবে কোথায়: কাদের

নিউজ ডেক্স : আমেরিকাও বিএনপির পক্ষে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘এখন আমেরিকাও নাই, এখন যাবেন কোথায়? অন্য বিদেশি বন্ধুরাও নাই, দেশের জনগণও পাশে নাই, বিএনপি বন্ধুহীন হয়ে পড়ছে’। বিএনপি দেশকে আফগানিস্তান বানাবে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর মোহাম্মদপুরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

গণতন্ত্র সম্মেলনে কাকে দাওয়াত দিলো আর কাকে দিলো না, তা শেখ হাসিনা তোয়াক্কা করেন না বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমার দেশে আমিই গণতন্ত্র, দেশ ঠিকমতো চালাচ্ছি কিনা, আমার দেশে নির্বাচন ঠিকমতো হচ্ছে কিনা, জনগণ কথা বলতে পারছে কিনা, স্বাধীনতা আছে কিনা, জনগণ হেসে-খেলে শান্তিতে আছে কিনা, সেটাই আমার গণতন্ত্র।

ওবায়দুল কাদের বলেন, কে আমন্ত্রণ করলো, কার কথায় সম্মেলন- সেটা নিয়ে আমাদের ভাবনা নেই। ভারতকে তো আমাদের সঙ্গে তারা জড়িয়েই ফেলেছে। কতো জায়গায় গেলেন, নিষেধাজ্ঞার জন্য কতো তদবির করলেন, আসলো নিষেধাজ্ঞা?

কাদের বলেন, বিএনপির মুখে আবার খই ফুটেছে। স্লো মোশন। গণ অভ্যুত্থান আর গণজাগরন। স্লো মোশন পদযাত্রা। শর্ট মার্চ থেকে এখন লং মার্চ পদযাত্রা, গণঅভ্যুত্থান, সরকার পতন সব ভুয়া। কই আন্দোলন, কোথায়?

মন্ত্রী বলেন, পদযাত্রার নামে যতই অপচেষ্টা করুক না কেনো, নির্বাচন ছাড়া আর কোনো উপায় নেই। আওয়ামী লীগ পালিয়ে যাবে না, পালিয়ে যায় তারেক রহমান। আওয়ামী লীগের শেকড় জনগণের অন্তরে অন্তরে। আওয়ামী লীগ থাকবে, পালিয়েছেন আপনারা, পালাবেনও আপনারা।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!