ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

লোহাগাড়ায় দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় চিহ্নিত দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব- ৭)। সোমবার (২২ মে) দিনগত রাত দেড়টার দিকে উপজেলা সদর বটতলী স্টেশনের এক ভাড়া বাসায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৬৪ কেজি গাজা, ৩২৩ বোতল ফেন্সিডিল ও ৬ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হল, লোহাগাড়া সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের জোনাবির পাড়ার মৃত এনায়েত আলীর পুত্র মো. ফোরকান প্রকাশ ডাইল ফোরকান (৪০) ও একই এলাকার মৃত এস্তাফাজুর রহমানের পুত্র এহসানুল আলম (৫৫)।

র‌্যাবের দেয়া তথ্য মতে জানা যায়, ভাড়া বাসায় অবৈধ মাদকদ্রব্য মজুদ করে ক্রয়-বিক্রয় করার সংবাদের অভিযান চালিয়ে মো. ফোরকান প্রকাশ ডাইল ফোরকান ও এহসানুল আলমকে গ্রেপ্তার করা হয়। এ সময় রুমের ভেতর থেকে গাজা, ফেন্সিডিল ও বিদেশী মদগুলো উদ্ধার করা হয়েছে। জব্দ করা হয়েছে মাদক পরিবহণে ব্যবহৃত সিএনজি অটোরিক্সা এবং মোটরসাইকেল। জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবত ফেনী জেলার সীমান্ত এলাকা হতে পরস্পর যোগসাজসে এসব অবৈধ মাদকদ্রব্য বিভিন্ন স্থানে খুচরা ও পাইকারী মূল্যে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১৩ লাখ টাকা।

আরো জানা যায়, চলতি সনের গত ১৭ মার্চ কুখ্যাত মাদক গ্যাং ফোরকান সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে তাদের আস্তানা হতে মাদক উদ্ধারসহ ৩ জনকে আটক করে র‌্যাব। তবে সিন্ডিকেট প্রধান ফোরকান প্রকাশ ডাইল ফোরকান পালিয়ে যায়। পরে তাকে গ্রেপ্তার করতে গোয়েন্দা নজরধারী করে র‌্যাব। পরে তাদের নতুন আস্তানায় বিপুল পরিমাণ মাদকের চালান মজুদ করেছে বলে জানতে পেরে অভিযান পরিচালনা করা হয়। গ্রেপ্তার ফোরকানের বিরুদ্ধে লোহাগাড়া থানায় ৪টি ও সাতকানিয়া থানায় ২টি মাদকদ্রব্য আইনে মামলা রয়েছে। তবে সে অত্যন্ত ধূর্ত হওয়ায় বেশিরভাগ ক্ষেত্রেই পালিয়ে যায় অথবা দ্রুত জামিনে বের হয়ে পুণরায় মাদক ব্যবসা শুরু করে। ফোরকান মাদক ব্যবসা আড়াল করার উদ্দেশ্যে উপজেলার আমিরাবাদ এলাকায় পার্টনারশীপে একটি গাড়ির গ্যারেজ ও পুরাতন গাড়ি ক্রয়-বিক্রয়ের ব্যবসা করে আসছিল। এছাড়াও সে হুন্ডি ব্যবসার সাথে জড়িত। সে সরাসরি ভারত থেকে গাজা, ফেন্সিডিলের চালান নিয়ে এসে চট্টগ্রাম ও কক্সবাজারে সরবরাহ করতো। ভারতের ডিলারকে হুন্ডির মাধ্যমে পাওনা টাকা পরিশোধ করতো। এছাড়াও মাদক ব্যবসা করে সে বিপুল সম্পত্তির মালিক হয়েছে। ফোরকান নিজের ও তার স্ত্রীর নামে একাধিক ব্যাংক একাউন্টে বিপুল পরিমাণ অর্থ-সম্পদ জমা করেছে বলে স্বীকার করে।

লোহাগাড়া থানার ডিউটি অফিসার এএসআই বিল্লাল হোসেন জানান, গাজা, ফেন্সিডিল ও বিদেশী মদসহ গ্রেপ্তার ফোরকান ও এহসানুল আলমের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে থানায় মামলা রুজু করেছে। মঙ্গলবার (২৩ মে) তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!