Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় বন্দুক-গুলিসহ পাহাড়ি সন্ত্রাসী গ্রেফতার

লোহাগাড়ায় বন্দুক-গুলিসহ পাহাড়ি সন্ত্রাসী গ্রেফতার

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চরম্বায় ২টি দেশীয় তৈরি একনলা বন্দুক ও ৩ রাউন্ড গুলিসহ চন্দ্র চাকমা (৩৮) নামে পাহাড়ি এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ।

তিনি পার্বত্য বান্দরবান সদর উপজেলার টংকাবতী ইউনিয়নের পুনর্বাসন চাকমা পাড়ার সুনীল চাকমার পুত্র। আজ মঙ্গলবার (২৩ মে) লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ তথ্য জানান।

পুলিশ জানায়, গতকাল সোমবার (২২ মে) বিকেল সাড়ে ৪টার দিকে খবর পান যে চরম্বা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের দুর্গম এলাকায় সৃজিত সেগুন বাগানে অপরাধমূলক কাজে ব্যবহারের জন্য অবৈধ অস্ত্রসহ দুইজন পাহাড়ি সন্ত্রাসী অবস্থান করছে।

তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখতে পান গাছের উপর বানানো টং ঘরের নিচে টিলার ঢালুতে তারা বসে আছে।

পুলিশের উপস্থিতি টের পেয়ে গ্রেফতার এড়াতে তাদের হেফাজতে থাকা অস্ত্র দিয়ে পুলিশকে লক্ষ্য করে পর পর কয়েক রাউন্ড গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও দুই রাউন্ড পাল্টা সীসা কার্তুজ ছোড়ে।

এক পর্যায়ে তাদের বন্দুকের চেম্বার হ্যাং হয়ে গেলে পালানোর চেষ্টা করে। পরে পুলিশ ধাওয়া করে চন্দ্র চাকমাকে গ্রেফতার করে তার কাছে থেকে ১টি দেশীয় তৈরী একনলা বন্দুক ও ২টি গুলি উদ্ধার করে।

এছাড়া তার সহযোগী পাহাড়ি সন্ত্রাসী তরুণ চাকমার হাতে থাকা অপর ১টি দেশীয় তৈরি একনলা বন্দুক রেখে কৌশলে পালিয়ে যায়। ওই বন্দুক থেকে অপর আরেকটি গুলি উদ্ধার করা হয়েছে। তারা পরস্পর যোগসাজসে অপরাধমূলক কাজে ব্যবহার করার জন্য নিজেদের হেফাজতে ও নিয়ন্ত্রণে অস্ত্র-গুলি রেখেছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান জানান, অস্ত্র-গুলিসহ পাহাড়ি সন্ত্রাসী গ্রেফতারের ঘটনায় অস্ত্র আইন ও পুলিশের ওপর আক্রমণ করায় পৃথক ২টি মামলা রুজু করা হয়। আজ মঙ্গলবার গ্রেফতারকে আদালতে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!