ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় তিন ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা, কাঁচা ইট ধ্বংস

লোহাগাড়ায় তিন ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা, কাঁচা ইট ধ্বংস

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় পরিবেশ অধিদপ্তর ও চট্টগ্রাম জেলা প্রশাসন যৌথ অভিযান অভিযান চালিয়ে অবৈধ ৩ ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা করেছে। সোমবার (১৮ জানুয়ারি) উপজেলার পুটিবিলা ইউনিয়নে দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ধ্বংস করা হয়েছে ভাটায় তৈরিকৃত কাঁচা ইট।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান। সাথে ছিলেন বাংলাদেশ পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শেখ মুজাহিদ, পরিদর্শক নুর হাসান সজীবসহ ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা বাহিনী।

অভিযানে মো. হারেছের মালিকানাধীন এইচবিএম ব্রিকস, জসিম উদ্দিনের মালিক এসবিএম ব্রিকস ও মো. ইদ্রিছের মালিকানাধীন এমআরবি ব্রিকসকে ২ লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘন করায় তিন ইটভাটার মালিকের কাছ থেকে ৬ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। উচ্চ আদালতের নির্দেশনায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরণের অভিযান চলমান থাকবে।

উল্লেখ্য, ২০২০ সনের ২১ ও ২২ ডিসেম্বর লোহাগাড়ায় পরিবেশ অধিদপ্তর ও চট্টগ্রাম জেলা প্রশাসনের যৌথ অভিযান চালিয়ে গুঁড়িয়ে দিয়েছে ৭টি ইটভাটা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!