ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চকরিয়ায় এসিল্যান্ডসহ একসঙ্গে ৯ জন করোনা আক্রান্ত

চকরিয়ায় এসিল্যান্ডসহ একসঙ্গে ৯ জন করোনা আক্রান্ত

নিউজ ডেক্স : কক্সবাজারের চকরিয়ায় একসঙ্গে এবার ৯ জনের শরীরে করোনাভাইরাসের আলামত মিলেছে। এ নিয়ে চকরিয়া উপজেলায় আজ মঙ্গলবার (৫ মে) পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ জনে।

আক্রান্ত হওয়া এই তালিকার মধ্যে রয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি), উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন করে স্টাফ নার্স, ল্যাবরেটরি টেকনিশিয়ান সহকারী ও ক্লিনার।

এছাড়াও উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের মুয়াজ্জিনও রয়েছেন করোনা আক্রান্তের তালিকায়। অন্যরা পৌরসভা সহ বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা।

জানা গেছে, গত ২৭ এপ্রিল প্রথমবারের মতো চকরিয়ায় করোনা রোগী শনাক্ত হয় চট্টগ্রাম ফেরত এক গার্মেন্ট কর্মীর। এর পর গার্মেন্ট কর্মীর বাবার শরীরেও শনাক্ত হয় করোনাভাইরাস। একদিন পর একসঙ্গে চারজনের করোনা পজিটিভ আসে।

তার মধ্যে লকডাউন কার্যকর করতে গত দেড় মাস ধরে মাঠে তৎপর থাকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটও করোনা পজিটিভ হলে তোলপাড় শুরু হয়।

এ ব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ‘আজ মঙ্গলবার পর্যন্ত উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ জন। তার মধ্যে এসিল্যান্ড চট্টগ্রামে চিকিৎসা নিচ্ছেন। অন্যরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।’

ইউএনও আরো বলেন, ‘নতুন করে আজ করোনা পজিটিভ হওয়া ৯ জনের পরিবারের সদস্য এবং তারা কাদের সংস্পর্শে ছিলেন তাদেরকে শনাক্ত করে বাড়ি লকডাউনসহ নমূনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কক্সবাজার মেডিক্যাল কলেজের পিসিআর (পলিমারি চেইন রি-অ্যাকশন) ল্যাবে প্রেরণ করা হবে।’ দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!