ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় করোনা আক্রান্ত যুবকের বাড়ি লকডাউন ঘোষণা

লোহাগাড়ায় করোনা আক্রান্ত যুবকের বাড়ি লকডাউন ঘোষণা

এলনিউ২৪ডটকম : লোহাগাড়ায় করোনাভাইরাসে আক্রান্ত যুবকের বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (৫ মে) সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌছিফ আহমেদ ঘটনাস্থলে গিয়ে আক্রান্ত যুবকের বাড়ি লকডাউন ঘোষণা করেন। আক্রান্ত যুবক (২৭) ঢাকা ফেরত। তার বাড়ি উপজেলার পদুয়া ইউনিয়নের আঁধার মানিক আউয়াল পাড়ায়।

এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ এবং লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকের হোসাইন মাহমুদ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ জানান, গত ২৭ এপ্রিল রাতে ওই যুবক ঢাকা থেকে লোহাগাড়ার নিজ বাড়িতে আসেন। খবর পেয়ে পরদিন ২৮ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হয়। গত ৪ মার্চ সোমবার রাতে তার রিপোর্টে করোনা পজেটিভ আসে। বর্তমানে তিনি বাড়িতে হোম আইসোলেশনে থেকে চিকিৎসাসেবা নিচ্ছেন। তার শারিরীক অবস্থা ভালো রয়েছে। ধারণা করা হচ্ছে ঢাকায় কোন করোনাভাইরাস বহনকারী ব্যক্তির সংস্পর্শে এসে সংক্রমিত হয়েছেন তিনি। তবে ঢাকা থেকে আসার পর থেকে তিনি বাড়িতে আলাদা রুমে বসবাস করে আসছেন বলে জানা গেছে। তিনিসহ লোহাগাড়ায় এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ জন।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌছিফ আহমেদ জানান, করোনা পজেটিভ আসা যুবকটি ঢাকা ফেরত। বর্তমানে তিনি হোম আইসোলেশনে আছেন। যেহেতু তিনি ঢাকা থেকে আসার পর থেকে হোম আইসোলেশনে ছিলেন, তাই রিপোর্ট পাওয়ার পরদিন (মঙ্গলবার) সকালে তার বাড়িটি লকডাউন ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১ মে রাতে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে বসবাসকারী এক স্বাস্থ্যকর্মীর করোনা পজেটিভ আসে। তিনিই লোহাগাড়ার প্রথম করোনা রোগী। এ পর্যন্ত লোহাগাড়ায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!