Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় মানসিক দুশ্চিন্তায় দুই সন্তানের জননীর আত্মহত্যা

লোহাগাড়ায় মানসিক দুশ্চিন্তায় দুই সন্তানের জননীর আত্মহত্যা

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার কলাউজানে রোকসানা বেগম (৩৩) নামে দুই সন্তানের এক জননী বাবার বাড়িতে আত্মহত্যা করেছেন। আজ সোমবার (১১ এপ্রিল) সকাল ১০টার দিকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। রোকসানা বেগম ইউনিয়নের ১নং ওয়ার্ডের উত্তর কলাউজান বাহাদুর খান পাড়ার আহমদ কবিরের কন্যা।

স্থানীয়রা জানান, রোকসানা বেগম নগরীর একটি পোশাক কারখানায় চাকরি করতেন। প্রায় ১৫ বছর আগে বরিশালের জনৈক লিটনের সাথে তার বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে দুই সন্তান রয়েছে। বনিবনা না হওয়ায় প্রায় ১২ বছর আগে তাদের সম্পর্কে বিচ্ছেদ ঘটে।

এরপর জনৈক আল আমিন নামে আরেকজনের সাথে বিয়ে হয় রোকসানার। সেই সংসারেও মনোমালিন্য দেখা দেয়। ফলে স্বামী-স্ত্রীর দূরত্ব সৃষ্টি হয়। প্রায় সাড়ে ৩ বছর আগে একই ইউনিয়নের আদারচর গ্রামে বোনের শ্বশুরালয়ের জায়গায় বসতঘর তৈরি করে সেখানে বসবাস করে আসছিলেন তিনি।

সম্প্রতি বোনের শ্বশুরবাড়ির লোকজনের জায়গার প্রয়োজন হওয়ায় ওই বসতঘর সরিয়ে নিতে বলা হয় তাকে। এছাড়া দুই সন্তানও তার কাছে নেই। সবমিলিয়ে তিনি মানসিক চাপে ভুগছিলেন। হয়তো মানসিক চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যা করেন রোকসানা।

নিহতের মা সামশুন্নাহার জানান, তিন দিন আগে তার মেয়ে রোকসানা বেগম বাবার বাড়িতে আসে। বাবার বাড়িতে আসলে মেয়ে তার সাথে ঘুমায়। ঘটনার দিন তিনি সেহেরি খেয়ে ঘুমিয়ে যান। এ সুযোগে বসতঘরের ছাদে উঠে বিমের সাথে ওড়ান পেঁচিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে রোকসানা। ঘুম থেকে উঠে তাকে না দেখে খোঁজাখুঁজি করা হয়। এক পর্যায়ে তার ঝুলন্ত মরদেহ দেখতে পান তিনি।

তিনি জানান, তার মেয়ে বদমেজাজী ও নানা রোগে আক্রান্ত। এজন্য সে বিভিন্ন ধরনের ঔষধ খেত। ঔষধের প্রভাব, বোনের শ্বশুরবাড়ির জায়গা থেকে ঘর তুলে দেয়া ও সন্তানরা কাছে না থাকায় মানসিক দুশ্চিন্তায় তার মেয়ে আত্মহত্যা করেছে।

স্থানীয় ইউপি সদস্য মো. বাবুল জানান, পরিবারের কাছ থেকে আত্মহত্যার ব্যাপারটি জানতে পেরে থানা পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এসে নিহতের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়। ধারণা করা হচ্ছে বিভিন্ন মানসিক চাপ সহ্য করতে না পেরে রোকসানা বেগম নামে ওই দুই সন্তানের জননী আত্মহত্যা করেছেন।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আতিকুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই সন্তানের এক জননীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পাবার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!