ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় বিদ্যুতের তারে রডের স্পর্শে শ্রমিকের মৃত্যু, আহত ২

লোহাগাড়ায় বিদ্যুতের তারে রডের স্পর্শে শ্রমিকের মৃত্যু, আহত ২

এলনিউজ২৪ডটকম: লোহাগাড়ার পদুয়ায় সেমিপাকা ঘর নির্মাণের কাজ করার সময় ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তারে রডের স্পর্শে আবু সৈয়দ (২৭) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল ৯টার দিকে ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের জঙ্গল পদুয়া হোসেন সিকদার পাড়ায় এই ঘটনা ঘটে। আবু সৈয়দ ওই এলাকার নুরুল হকের পুত্র ও সাত মাস বয়সী এক সন্তানের জনক।

এই ঘটনায় আরো দুই নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। তারা হলেন, উপজেলার পদুয়া ইউনিয়নের উত্তর পদুয়া বদলা পাড়ার একরাম আলী চৌকিদারের পুত্র মীর কামাল (৩৫) ও সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নের আফজল নগর এলাকার মৃত নজু মিয়ার পুত্র আবদুল মাবুদ (৪৫)।

স্থানীয়রা জানান, গত ৮ দিন যাবত একই এলাকায় জনৈক আরিফুল ইসলামের সেমিপাকা ঘর নির্মাণে রাজমিস্ত্রির কাজ করছিলেন তারা। ঘটনারদিন সকালে কাজ করার সময় অসাবধানতা বশত নির্মাণাধীন ঘরের উপর দিয়ে যাওয়া ১১ হাজার ভোল্টের বিদ্যুৎ সঞ্চালন লাইনের সাথে রডের স্পর্শ হয়। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তারা তিন শ্রমিক আহত হন। স্থানীয়রা গুরতর আহত সৈয়দকে দ্রুত উদ্ধার করে এক বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসাসেবা দিয়ে চট্টগ্রাম শহরে নেয়ার পথেই তার মৃত্যু হয়। এছাড়া আহত মাবুদ ও মীর কামালকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

আহত শ্রমিক মীর কামাল জানান, কাজ করার সময় রাস্তার উপর রাখা রডের বান্ডিল থেকে একটি রড বের করে সোজা করার সময় ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তারে লেগে যায়। মুহুর্তে বিদ্যুতায়িত হয়ে আমরা তিনজনই আহত হই। স্থানীয়রা আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ডা. আতিকুর রহমান জানান, বিদ্যুৎস্পৃষ্টে আহত দুই শ্রমিককে হাসপাতালে নিয়ে আসেন স্থানীয়রা। এরমধ্যে মীর কামালকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। গুরতর আহত মাবুদকে প্রাথমিক চিকিৎসা শেষে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়। নিহতের পরিবারের কারো কোন অভিযোগ না থাকায় আইনী প্রক্রিয়া শেষে ময়নাতদন্ত ছাড়া মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!