Home | দেশ-বিদেশের সংবাদ | লামা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম করোনায় মৃত নারীর সৎকারে কোয়ান্টাম ফাউন্ডেশন

লামা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম করোনায় মৃত নারীর সৎকারে কোয়ান্টাম ফাউন্ডেশন

নিউজ ডেক্স : বান্দরবান লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় প্রথম উম্রানু মারমা (১৭) নামে এক ক্ষুদ্র নৃগোষ্ঠী নারী মারা গেছেন। শনিবার (১০ জুলাই) সকালে তার মৃত্যু হয়। তাঁর বাড়ি উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মংপ্রু পাড়ায়।

উম্রানু মারমার স্বামী ধুংকে মারমা জানান, তাঁর স্ত্রী আট মাসের অন্তুসত্বা ছিলেন। এ অবস্থার ম্যালেরিয়া ও টাইফয়েড রোগে আক্রান্ত হয়। গর্ভাবস্থায় অসুখ বেড়ে গেলে গত ৩০ জুন লামার আলিঙ্গন হাসপাতালে ভর্তি করান। পরীক্ষা করে তাঁর গর্ভের সন্তান মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত হন তিনি। পরে ১ জুলাই সিজার করে মৃত সন্তানটি বের করে হয়। এরপর তাঁর স্বাস্থ্যের অবনতি হলে একদিন পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চমেকে অবস্থায় আরও অনতি হলে গত ৬ জুলাই চমেক থেকে লামার নিজ বাড়িতে নিয়ে আসা হয়। লামায় আনার একদিন পর গত ৭ জুলাই লামা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। এরপর সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

লামা উপজেলায় কোয়ান্টাম ফাউন্ডেশনের অর্গানিয়ার পারভেজের নেতৃত্বে স্বেচ্ছায় কোভিড রোগীদের দাফনের সকল দায়িত্ব নিয়ে বেলা আড়াইটার সময় হাসপাতাল থেকে করোনায় নিহত উম্রানুর গ্রামের বাড়ির উদ্দ্যেশ্যে নিয়ে যায়।

লামা স্বাস্থ্য কমপ্লেক্সের কোভিড আইসোলেশন ইউনিটের দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসার ডা. মনিরুজ্জামান মোহাম্মদ জানান, গত মঙ্গলবার (৬ জুলাই) শ্বাসকষ্ট, জ্বর ও ম্যালেরিয়া নিয়ে ভর্তি হন উম্রানু মারমা। করোনা পরীক্ষা করা হলে পজিটিভ আসে তাঁর। আজ সকাল ৬টা ২০ মিনিটে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তিনি।

লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মহিউদ্দিন মাজেদ চৌধুরী জানান, লামা স্বাস্থ্য কমপ্লেক্সে এই প্রথম করোনা রোগী মারা গেলেন। তার পরিবারের স্বজনরা ও এলাকার চেয়ারম্যান এসে বেলা আড়াইটাই নিয়ে গেছে। করোনায় মৃত এ নারীর সৎকারে স্বেচ্ছায় দায়িত্ব নিয়েছে লামার কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!