ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | খেলা ব্রাজিলে, ব্রাহ্মণবাড়িয়ায় মাইকিং-পুলিশ মোতায়েন

খেলা ব্রাজিলে, ব্রাহ্মণবাড়িয়ায় মাইকিং-পুলিশ মোতায়েন

নিউজ ডেক্স : রাত পোহালেই কোপা আমেরিকার ব্রাজিল–আর্জেন্টিনার ফাইনাল ম্যাচ। খেলা নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী এ দুই দলের সমর্থকেরা যাতে বিশৃঙ্খলা না করে এজন্য শনিবার (১০ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া শহরের পাইকপাড়া এলাকায় মাইকিং করেছে পুলিশ।

মাইকিংয়ে বলা হয়, ‘সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে আগামী ১১ জুলাই আর্জেন্টিনা-ব্রাজিল, এ দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের মধ্যে কোপা আমেরিকা ফুটবল ফাইনাল অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত খেলাটি বিভিন্ন টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে। প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় সরকার ঘোষিত কঠোর লকডাউন চলছে। এমতাবস্থায় প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় উন্মুক্ত স্থানে, হাটবাজারে, রাস্তার মোড়ে, হোটেল-রেস্টুরেন্টে, চায়ের দোকানে, বাড়িঘরে, পাড়া-মহল্লায় বন্ধুবান্ধব একত্রিত হয়ে গণজমায়েত করে ফুটবল খেলা দেখতে পারবেন না। ’

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বিভিন্ন পাড়া-মহল্লায় রিকশায় করে এই মাইকিং করেন মেড্ডা এলাকার আলী মিয়া। মাইকিংয়ের এক ফাঁকে কথা হয় তার সঙ্গে। তিনি বলেন, সদর থানা পুলিশের পক্ষ থেকে সতর্কতামূলক এই মাইকিং করার জন্য তাকে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি শহরের বিভিন্ন পাড়া-মহল্লা ও গুরুত্বপূর্ণ রাস্তাঘাটে মাইকিং করেছেন।

মাইকিংয়ে জনসাধারণের উদ্দেশে আরও বলা হয়, ‘সবাইকে নিজ নিজ বাসায় বসে খেলা দেখতে অনুরোধ করা হলো। খেলা শেষে কোনো প্রকার আনন্দ মিছিল, পটকা-আতশবাজি ফোটানো নিষেধ। করোনাভাইরাস প্রতিরোধে আরও সচেতন হোন। নিরাপদ দূরত্ব বজায় রাখুন। অতি জরুরি প্রয়োজনে মাস্ক ছাড়া বাসা থেকে কেউ বের হবেন না। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ’

পুলিশ সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভাসহ জেলার নয়টি উপজেলার প্রতিটি থানা পুলিশ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং আর্জেন্টিনা-ব্রাজিল ফুটবল খেলা নিয়ে বিশৃঙ্খলা এড়াতে মাইকিং করান। এ সময় পুলিশ সদস্যরা জিপ গাড়িতে এবং থানার পক্ষ থেকে রিকশা, ইজিবাইক ও সিএনজিচালিত অটোরিকশার মাধ্যমে মাইকিং করানো হয়। শনিবার দিনভর জেলার ১১৬টি বিটে মাইকিং করানো হয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন জানান, বাংলাদেশ সময় ১১ জুলাই ভোর ৬টায় অনুষ্ঠিত হতে যাওয়া ফাইনাল খেলা ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় বিশৃঙ্খলা এড়াতে ১১৬টি বিট পুলিশের দল মোতায়েন করা হয়েছে। প্রতিটি বিটে একজন উপ-পরিদর্শক (এসআই), একজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও দুজন কনস্টেবল রয়েছে। এ ছাড়া শনিবার ভোররাতে পুলিশের আরও ৪০টি বিশেষ টহল দল মোতায়েন করা হবে।

উল্লেখ্য, গত ৬ জুলাই ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই দিন সকালে প্রথমে কথা-কাটাকাটির জেরে পরে বিকেলে প্রতিপক্ষের হামলায় এক ব্রাজিল সমর্থকের চাচা নওয়াব মিয়া (৬০) আহত হন।  

ওই রাতে পাল্টা হামলায় আর্জেন্টিনার তিন সমর্থক জাকির মিয়া (৩২), সেলিম মিয়া (৪৫) ও সৈয়দাবুর রহমান (৩৫) আহত হন। তারা সবাই উপজেলার সাদেকপুর ইউনিয়নের আলাকপুর গ্রামের বাসিন্দা। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!