Home | ব্রেকিং নিউজ | মাস্টার রশিদ আহমদ চৌধুরীর ইন্তেকাল

মাস্টার রশিদ আহমদ চৌধুরীর ইন্তেকাল

এলনিউজ২৪ডটকম : গারাঙ্গিয়া উচ্চবিদ্যালয়সহ বহু শিক্ষাপ্রতিষ্ঠানের সাবেক প্রধান শিক্ষক মাস্টার রশিদ আহমদ চৌধুরী (৮৩) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার (১৯ মে) ভোর ৬টায় লোহাগাড়া সদর ইউনিয়নের দর্জিপাড়া গ্রামের নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ^াস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও ২ কন্যাসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন। একইদিন বিকেল ৫টায় দর্জিপাড়া জামে মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

জানা যায়, মাস্টার রশিদ আহমদ চৌধুরী এতদঅঞ্চলের সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব হিসেবে পরিচিত। তিনি ১৯৬৫ সালে মেট্রিক ও ১৯৬৭ সালে সাতকানিয়া সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ১৯৭০ সালে তিনি কলাউজান এয়াকুব বজল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। ১৯৭২ সালে তিনি বিএড করার জন্য সুদূর ময়মনসিংহে পাড়ি জমান। কর্মজীবনে লোহাগাড়া, সাতকানিয়া, চকরিয়া ও পেকুয়া উপজেলার প্রায় ৫টিরও অধিক উচ্চবিদ্যালয়ে তিনি প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। ভূমিকা রাখেন ইকরা উচ্চবিদ্যালয় প্রতিষ্ঠায়।

মাস্টার রশিদ আহমদ চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার আমীর জাফর সাদেক ও সেক্রেটারি অধ্যাপক মোহাম্মদ নুরুল্লাহ। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!