ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বান্দরবান সীমান্তে মিয়ানমারের ড্রোন!

বান্দরবান সীমান্তে মিয়ানমারের ড্রোন!

নিউজ ডেক্স : বান্দরবানে সীমান্ত জুড়েই অজানা আতঙ্ক। শঙ্কা যেন কিছুতেই কাটছে না সীমান্তবাসীর। প্রতিদিনই গোলাগুলি হচ্ছে তুমব্রু সীমান্তের ওপারে। তবে আগের মত ভারী অস্ত্র এবং মর্টারশেল বিস্ফোরণের তেমন কোনো শব্দ শোনা যাচ্ছে না সীমান্তের বাংলাদেশ ভূ-খন্ডে কিন্তু মধ্যরাতে সীমান্তের বাংলাদেশ ভূ-খন্ডের ভিতরেও ঘুরে বেড়াচ্ছে মিয়ানমার বাহিনীর আকাশযান ড্রোন।

সীমান্তবর্তী তুমব্রু বাজার, ঘুমধুম ইউনিয়ন পরিষদ ভবনের আশপাশের এলাকা, শূন্যরেখার রোহিঙ্গা আশ্রয় শিবির, উত্তর তুমব্রু এলাকায় শব্দহীন ড্রোন ঘুরে বেড়াচ্ছে বলে জানিয়েছেন সীমান্তঞ্চলের বাংলাদেশীরা।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের সদস্য দিল মোহাম্মদ ভুট্টো বলেন, “আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) সীমান্তের ওপারে তেমন কোনো গোলাগুলি বর্ষণের শব্দ শোনা যায়নি। গতকাল রবিবার দুপুরে কয়েকটা এবং বিকালে ও সন্ধ্যায় বেশকটি গোলা বিস্ফোরণের বিকট শব্দ শোনা গিয়েছিল সীমান্তের ওপারে। শুক্রবার রাতের বেলায় আকাশযান থেকে গোলা নিক্ষেপ করা হয়েছিল যা বিকট শব্দে সীমান্তের ওপারে বিস্ফোরিত হয় কিন্তু রাতের বেলায় মিয়ানমার বাহিনীর আকাশযান বাংলাদেশ ভূ-খন্ডের অভ্যন্তরেও ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে। ইউনিয়ন পরিষদ ভবন এলাকায়ও দেখা গেছে।”

বিষয়টি স্বীকার করে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, “শব্দহীন মিয়ানমার বাহিনীর আকাশযান ঘুরে বেড়াচ্ছে সীমান্ত এলাকাগুলোতে। এসব ড্রোন দিয়ে খুব কাছ থেকেই নিয়মিতই দৃশ্যধারণ এবং চিত্রের ছবি তোলা হচ্ছে তুমব্রু বাজারসহ আশপাশের এলাকার। লাল-নীল রঙের মিটমিট লাইট জ্বলা পাখির মতো উড়ন্ত যান থেকে ছবি তোলার শব্দগুলো স্থানীয়দের মাঝে নতুন শঙ্কার জন্ম দিচ্ছে। বিষয়টি বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি এবং প্রশাসনের উর্ধ্বতন মহলকে অবহিত করা হয়েছে। তবে সীমান্তের সার্বিক পরিস্থিতি আগের চেয়ে মোটামুটি ভালো।”

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সালমা ফেরদৌস বিষয়টি তিনিও শুনেছেন বলে জানান। তিনি বলেন, “যুদ্ধ বিমানের মতো অবিকল মিয়ানমার বাহিনীর শব্দহীন একটি আকাশযান সীমান্ত এলাকায় বাংলাদেশ ভূ-খন্ডের অভ্যন্তরেও মাঝে মধ্যে রাতের বেলায় ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে। বিষয়টি সরকারের উচ্চ পর্যায়ে অবহিত করা হয়েছে। সীমান্ত নিরাপত্তায় প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপই গ্রহণ করবে সরকার।” -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!