ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | মাদ্রাসা শিক্ষার্থীদের সত্যিকারের দ্বীনি জ্ঞান অর্জন করতে হবে : লোহাগাড়ায় শিক্ষা উপমন্ত্রী

মাদ্রাসা শিক্ষার্থীদের সত্যিকারের দ্বীনি জ্ঞান অর্জন করতে হবে : লোহাগাড়ায় শিক্ষা উপমন্ত্রী

এলনিউজ২৪ডটকম : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দ্বীনি শিক্ষার প্রশ্নে কোন ধরণের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষা বিস্তার ও আধুনিকায়নে কাজ করে যাচ্ছে। সরকার প্রতি বছর মাদ্রাসা শিক্ষার উন্নয়নে প্রায় ৩ হাজার ৮শত ৪০ কোটি টাকা ব্যয় করছে। বাংলাদেশ সুন্দরভাবে বিগত ১৩ বছর শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত হওয়ার কারণে একটা নিরাপদ পরিস্থিতি, স্থিতিশীল সমাজ এবং অর্থনীতি থাকায় আমরা সবাই আজকে খেয়ে-পরে বেঁচে আছি। কিন্তু সবাই আমরা আজকে যদি আগামীর প্রজন্মের কথা চিন্তা করি তাহলে সবচাইতে বড় বিনিয়োগ হবে আমাদের শিক্ষা। আমাদের দক্ষতায় বিনিয়োগ দরকার।

শনিবার (৭ মে) সকালে লোহাগাড়ায় ইসমাঈল আঞ্জুমান আরা ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত আধুনগর ইসলামিয়া কামিল মাদ্রাসার ছাত্রী শাখার উদ্বোধন ও কামিল শ্রেণিতে পাঠদানের অনুমতি প্রাপ্তি উপলক্ষে মাদ্রাসা মাঠে আয়োজিত এক শোকরানা মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, যারা দ্বীনের অপব্যাখ্যা ও অপপ্রচার করে তাদের প্রতিহত করার জন্য মাদ্রাসা শিক্ষার্থীদের সত্যিকারের দ্বীনি জ্ঞান অর্জন করতে হবে। দ্বীনের অপব্যাখ্যাকারীদের প্রতি সবাইকে সচেতন থাকতে হবে। শুধু কাগুজে সনদ অর্জন করলে চাকরি পাওয়া যাবে না। চাকরি গাছে ধরে না। চাকুরি পেতে হলে মাদ্রাসা শিক্ষার্থীদের বাংলা, ইংরেজির পাশাপাশি আরবী ভাষা ও কম্পিউটারে দক্ষতা অর্জন করতে হবে। আরবী ভাষায় দক্ষতা অর্জন করা গেলে মধ্যপ্রাচ্যের বিশাল শ্রমবাজারে আমাদের নিয়ন্ত্রণ আনা যেত।

তিনি আরো বলেন, আমাদের সন্তানদেরকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে। লোকদেখানো দ্বীনি শিক্ষা গ্রহণ করলে হবে না। দ্বীনি শিক্ষা অন্তরে ধারণ করে তা বাস্তবায়ন করতে হবে। তাহলে আমরা সত্যিকারে মানুষের পরিণত হব। এদেশের অর্থনীতি শ্রমিকের হাতে, কৃষকের হাতে। আমরা যারা আছি তাদের হাতে অর্থনীতি একটা পর্যায়ে চলে। কিন্তু দক্ষতা আমাকে নিতে হবে। আমরা যতই শিক্ষিত হইনা কেন নানান বিষয়ে দক্ষতা নিতে হবে। তাই শিক্ষকদের বুঝাতে হবে কোন কাজকে ছোট মনে না করে শিক্ষার্থীদের নানান বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে।

শোকরানা মাহফিলে মাদ্রাসা গভর্ণিং বডির সভাপতি ও নোমান গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজের প্রধান উপদেষ্টা মুহাম্মদ নুরুল ইসলাম সভাপতিত্ব এবং চট্টগ্রাম- ১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী উদ্বোধক ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়–য়া (ভার্চুয়াল) ও নোমান গ্রুপের ভাইস-চেয়ারম্যান সৈয়দা সুফিয়া খাতুন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কক্সবাজার- ১ আসনের সংসদ সদস্য জাফর আলম, নোমান গ্রুপের এমডি আবদুল্লাহ মুহাম্মদ জোবাইর, এমডি আবদুল্লাহ মুহাম্মদ জাবের, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু ও আধুনগর ইউপি চেয়ারম্যান মুহাম্মদ নাজিম উদ্দিন প্রমুখ।

মাদ্রাসার বাংলা বিভাগের অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেকের সঞ্চালনায় শোকরানা মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসা অধ্যক্ষ আবু মুছা মোহাম্মদ খালেদ জামিল। এতে রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক, গণমান্য ব্যক্তিবর্গ, সুধী ও মাদ্রাসা শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!