Home | দেশ-বিদেশের সংবাদ | বিটিবি চট্টগ্রাম কেন্দ্র, ২৪ ঘণ্টার সম্প্রচার শুরু হচ্ছে আজ

বিটিবি চট্টগ্রাম কেন্দ্র, ২৪ ঘণ্টার সম্প্রচার শুরু হচ্ছে আজ

নিউজ ডেক্স : বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের ২৪ ঘণ্টার সম্প্রচার শুরু হচ্ছে আজ। কেন্দ্রটি প্রতিষ্ঠার ২৫ বছর পূর্তি উপলক্ষে ২৪ ঘণ্টার কার্যক্রম শুরু করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার বিকাল ৩টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্প্রচার কার্যক্রম উদ্বোধন করবেন।

আজ সকাল ১০টায় শিল্পী এবং কলাকুশলীসহ নগরীর গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, তথ্য ও সম্প্রচার সচিব মোহাম্মদ মকবুল হোসেন, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেনসহ চট্টগ্রামের সকল মন্ত্রী ও সংসদ সদস্য উপস্থিত থাকবেন বলে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য জানিয়েছেন।

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের যাত্রা শুরু হয় ১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর। দেড় ঘণ্টার অনুষ্ঠান সম্প্রচার করা হতো এই কেন্দ্র থেকে। প্রতিষ্ঠার বিশ বছর পর ২০১৬ সালের ৩১ ডিসেম্বর থেকে শুরু হয় ৬ ঘণ্টার স্যাটেলাইট সম্প্রচার কার্যক্রম। ২০১৯ সালের ১৩ এপ্রিল থেকে শুরু হয় ৯ ঘণ্টার সম্প্রচার। ২০২০ সালের ২৬ জানুয়ারি থেকে শুরু হয় ১২ ঘণ্টা সম্প্রচার। ২০১৯ সালের ১ জুলাই থেকে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের মাধ্যমে চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান বহির্বিশ্বেও সম্প্রচার শুরু হয়। গত বছরের সেপ্টেম্বরে প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে ৪৩৮ ফুট উঁচু টাওয়ার নির্মাণ করা হয়। এই টাওয়ার দিয়ে ১২টি ক্যাবল চ্যানেল ও দুটি টেরিস্ট্রিয়াল চ্যানেল চালানো যায়। টাওয়ারের পাশেই স্থাপন করা হয়েছে ট্রান্সমিশন। চলতি বছরের ১০ জানুয়ারি থেকে এই কেন্দ্রে ১৮ ঘণ্টা অনুষ্ঠান সমপ্রচার শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!