ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নুসরাতের শ্লীলতাহানির মামলায় অধ্যক্ষ সিরাজ রিমান্ডে

নুসরাতের শ্লীলতাহানির মামলায় অধ্যক্ষ সিরাজ রিমান্ডে

image-180405-1558536285

নিউজ ডেক্স : ফেনীর সোনাগাজীতে পুড়িয়ে হত্যা করা সেই মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির শ্লীলতাহানির ঘটনায় তার মায়ের করা মামলায় মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। বুধবার ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. জাকির হোসাইন এই রিমান্ডের আদেশ দেন।

এর আগে নুসরাতের শ্লীলতাহানির ঘটনায় সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাকে জিজ্ঞাসাবাদের জন্য মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মোহাম্মদ শাহ আলম সাত দিনের রিমান্ড আবেদন করেন।

আদালত সূত্র জানায়, বুধবার দুপুরে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজকে রিমান্ড শুনানির জন্য আদালতে হাজির করা হয়। আদালতে তার পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে তাকে কারাগারে পাঠিয়ে দেয়া হয়।

আদালত সূত্র জানায়, গত ২৭ মার্চ সকালে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ ওই মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে তার কক্ষে ডেকে নিয়ে শ্লীলতাহানির চেষ্টা করেন। এ ঘটনায় নুসরাতের মা শিরিন সোনাগাজী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। পুলিশ ওই দিনই মাদ্রাসার অধ্যক্ষকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়।

গত ৬ এপ্রিল সকালে নুসরাত পরীক্ষা দিতে গেলে তাকে ডেকে মাদ্রাসার প্রশাসনিক ভবনের ছাদে নিয়ে যাওয়া হয়। সেখানে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। ১০ এপ্রিল রাত ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় নুসরাত মারা যান। এ ঘটনায় দেশব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

নুসরাত হত্যা মামলায় এখন পর্যন্ত পিবিআই ২১ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে ১৮ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় এবং ১২ জন আসামি আদালতে হত্যাকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

এদিকে নুসরাত হত্যা মামলায় আদালতে দেয়া ১৬৪ ধারায় জবানবন্দিতে অধ্যক্ষ সিরাজ মাদ্রাসাছাত্রী নুসরাতের গায়ে আগুন দেয়ার ঘটনায় তার হাত আছে বলে স্বীকার করেন। নুসরাতের মায়ের দায়ের করা শ্লীলতাহানির মামলা ও নুসরাতের ভাইয়ের দায়ের করা হত্যার ঘটনায় করা মামলা দুটি ফেনীর পিবিআই তদন্ত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!