Home | লোহাগাড়ার সংবাদ | ধর্মীয় সম্প্রতি, ইসলাম ও দাওয়াতের কাজ গতিশীল রাখতে নৌকায় ভোট দিন : ড. নদভী

ধর্মীয় সম্প্রতি, ইসলাম ও দাওয়াতের কাজ গতিশীল রাখতে নৌকায় ভোট দিন : ড. নদভী

48377854_2308720032719906_2758502179613442048_n

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া-সাতকানিয়া উলাম পরিষদের উদ্যোগে গতকাল (১৯ ডিসেম্বর) বুধবার লোহাগাড়া বটতলী ষ্টেশন চত্বরে ওলামা মাশায়েক সম্মেলন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সাতকানিয়া আলিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা হাবিব উল্লাহ মাহফিলে সভাপতিত্ব করেন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম- ১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী। প্রধান বক্তা ছিলেন ইসলামি আরবী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আহসান সাইয়্যেদ। বিশেষ অতিথি ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ডীন প্রফেসর ড. ইলিয়াছ ছিদ্দিকী।

সম্মেলনে প্রধান অতিথি ড. নদভী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলেম-ওলেমা প্রিয়। তিনি কওমী ও সরকারী আলমদের প্রতি যথেষ্ট সম্মান দেখিয়েছেন। অতীতের কোন সরকার এতটা দেখায়নি। শেখ হাসিনা সরকার বেতন বৃদ্ধিসহ বিভিন্ন কর্মসংস্থান সৃষ্টি করে আলমেদের সম্মানিত করেছেন। ড. নদভী আরো বলেন, আমি ইমানদারীর সাথে বিগত ৫ বছর দায়িত্ব পালন করেছি। এলাকার উন্নয়নে আমার কোন গাফলতি ছিলো না। ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আমাকে নৌকা মার্কায় ভোট দেবেন আমি আপনাদের জন্য সম্ভব সবকিছু করবো।

সম্মেলনের প্রধান বক্তা ভিসি ড. আহসান সাইয়্যেদ বলেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এবং কওমী মাদ্রাসার দাওরায়ে হাদিসকে মাষ্টার্স মান প্রদানের মাধ্যমে স্বীকৃতি ইতিহাসে কিংবদন্তী হয়ে থাকবে। শেখ হাসিনা ধর্ম, ইসলাম ও আলেম-ওলেমা প্রিয় জননেত্রী। এই সরকারের আমলেই ইসলামের বেশ গুরুত্বপূর্ণ খেদমত হয়েছে। মাদ্রাসা শিক্ষা ও শিক্ষকের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। পুণরায় এই সরকারকে ক্ষমতায় আনতে হবে। ড. নদভীকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করা দরকার। তিনি লোহাগাড়া-সাতকানিয়ার কীর্তিমান ব্যক্তিত্ব ও আন্তর্জাতিক ইসলামি স্কলার।

বিশেষ অতিথি ডীন ড. ইলিয়াছ ছিদ্দিকী বলেন, মাদ্রাসা শিক্ষাকে জাতীয়করণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। তিনি ইবতেদায়ীসহ সকল মাদ্রাসা শিক্ষকদের বেতন-ভাতাদি বৃদ্ধি করে সম্মানিত করেছেন। ড. নদভীকে নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করে এলাকার উন্নয়নকে গতিশীল রাখা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য।

48379755_2308719632719946_619706752237043712_n

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যক্ষ আবদুর রশিদ আল কাদেরী, মাওলানা গোলাম রসুল কমরী, মুহতামিম মাওলানা আমিন উল্লাহ, অধ্যক্ষ ফতহুল কাদির, মুফতি ছাবের কাছেমী, অধ্যক্ষ নুরুল আলম, মাওলানা এটিএম মমতাজুল ইসলাম, মাওলানা আজিজুল হক আল মাদানী, আল্লামা আবু তাহের নদভী, আলহাজ্ব মাওলানা মাজহারুল ইসলাম ও মুহাদ্দিস আল্লামা ফোরকান আহমদ।

সম্মেলনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন হিরু ও মাওলানা শোয়াইবুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!