ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | চট্টগ্রামে এইচএসসিতে পাসের হার ৬২.১৯ শতাংশ

চট্টগ্রামে এইচএসসিতে পাসের হার ৬২.১৯ শতাংশ

67190707_629059204270239_6313766658590638080_n

নিউজ ডেক্স : ২০১৯ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে চট্টগ্রামে শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৬২.১৯ শতাংশ। বুধবার (১৭ জুলাই) দুপুর ১ টায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

শিক্ষার্থীরা সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্র, শিক্ষা প্রতিষ্ঠান এবং ইন্টারনেট বা মোবাইলের মাধ্যমে ওয়েবসাইট থেকে তাদের ফলাফল জানতে পারবেন।

তালিকা অনুযায়ী এ বছর সারাদেশে ৯ হাজার ৮১টি শিক্ষাপ্রতিষ্ঠানের মোট ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছে। এদের মধ্যে ৬ লাখ ৬৪ হাজার ৪৯৬ ছাত্র ও ৬ লাখ ৮৭ হাজার ৯ জন ছাত্রী।

এদিকে, এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ প্রসঙ্গে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান বলেন,  চট্টগ্রামে পাসের হার ৬২.১৯ শতাংশ। মোট জিপিএ পেয়েছে ২ হাজার ৮৬০ জন।

স্ব-স্ব প্রতিষ্ঠানের রেজাল্ট শিট ডাউনলোড সম্পর্কে তিনি জানান, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার ওয়েবসাইট www.dhakaeducationboard.gov.bd এ Result কর্নারে ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানের EIIN এন্ট্রি করে প্রতিষ্ঠানভিত্তিক রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে।

এছাড়া, www.educationboard.gov.bd ওয়েবসাইটের Result কর্নারে ক্লিক করে বোর্ড ও প্রতিষ্ঠানের EIIN এর মাধ্যমে প্রতিষ্ঠানভিত্তিক রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে।

সংশ্লিষ্ট জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী কর্মকর্তার ই-মেইলে কেন্দ্র বা প্রতিষ্ঠানের রেজাল্ট শিট (সফট কপি) পাওয়া যাবে। প্রয়োজনবোধে সংশ্লিষ্ট জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর থেকে ফলের হার্ডকপি সংগ্রহ করা যাবে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা হতে ফলের হার্ডকপি সরবরাহ করা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!