ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | কাঁদলেই চোখ দিয়ে রক্ত ঝরছে শিশু অহনার

কাঁদলেই চোখ দিয়ে রক্ত ঝরছে শিশু অহনার

ohona20170708130101

আন্তর্জাতিক : কাঁদলেই চোখ দিয়ে পানি নয়, রক্ত পড়ে ৩ বছরের ছোট্ট শিশু অহনা আফজালের। ভারতের হায়দরাবাদ প্রদেশের বাসিন্দা ৩ বছরের অহনা আফজালের ১৬ মাস আগে প্রচণ্ড জ্বর হয়েছিল। তখনও অহনার চোখ দিয়ে পানি ঝরেছিল।

চিকিৎসকরা বলছেন, এখন চোখ, কান, নাক এবং শরীরের গোপনাঙ্গ দিয়ে রক্ত ঝরতে শুরু করেছে অহনার। পেডিয়াট্রিক অনকোলজিস্ট শীর্ষ বলেন, শিশুটি বিরল রোগ হেমাটিড্রোসিসে আক্রান্ত। এ রোগ হলে শরীরের ঘামও রক্তে পরিণত হয়।

দীর্ঘ চিকিৎসার পর রক্ত পড়া কমলেও একেবারে নির্মূল হয়নি। হালপাতালে ভর্তি রয়েছে সে। চিকিৎসকরা বলছেন, অহনার এই বিরল সমস্যা একেবারে নির্মূল করা না গেলেও দীর্ঘ চিকিৎসার মাধ্যমে অনেকটাই সারানো সম্ভব।

অহনা বাবা মোহাম্মদ আফজাল টাইমস অব ইন্ডিয়াকে বলেন, মাত্র ১ বছর বয়সেই আমার মেয়ের নাক দিয়ে রক্ত ঝরা শুরু হয়। ওই সময় সে নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিল। তার পুরোপুরি সারিয়ে উঠার বিষয়ে জিজ্ঞাসা করলে চিকিৎসকরা জবাব দিতে পারেননি।

‘বর্তমানে চিকিৎসকরা অন্য হাসপাতালের চিকিৎসকদের পরামর্শ নিয়ে আমার মেয়ের চিকিৎসা করছেন। আমার মেয়ের চিকিৎসায় সহায়তার জন্য রাজ্য এবং কেন্দ্র সরকারকে অনুরোধ জানিয়েছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!