ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আজ রাত পৌনে ১২টায় চট্টগ্রাম থেকে সরাসরি হজ ফ্লাইট শুরু

আজ রাত পৌনে ১২টায় চট্টগ্রাম থেকে সরাসরি হজ ফ্লাইট শুরু

hajj-flight20170804102436
নিউজ ডেক্স : চট্টগ্রাম থেকে সরাসরি হজ ফ্লাইট চালু হচ্ছে। আজ শুক্রবার রাত ১১টা ৪৫ মিনিটে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হজ ফ্লাইটটি যাত্রা করবে। প্রথম ফ্লাইটে ৪১৯ জন হজযাত্রী চট্টগ্রাম থেকে জেদ্দায় যাবে।
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার রিয়াজুল কবির জানান, শুক্রবার রাতে সরাসরি হজ ফ্লাইট শুরু হচ্ছে। এর আগে নিয়মিত ফ্লাইটেও হজযাত্রীরা চট্টগ্রাম থেকে সৌদিতে গেছেন। তবে এটি ডেডিকেটেড ফ্লাইট। বিমানবন্দরে হজযাত্রীরা যাতে কোন ধরনের ভোগান্তিতে না পড়েন সেদিকে সর্বোচ্চ খেয়াল রাখা হচ্ছে।
জানা গেছে, এবার চট্টগ্রাম থেকে সরাসরি ১৫টি হজ ফ্লাইট এবং কয়েকটি সিডিউল ফ্লাইটে হজযাত্রী পাঠানো হচ্ছে। এর মধ্যে দুইটি ফ্লাইট চট্টগ্রাম থেকে সরাসরি মদিনায় যাবে। বাংলাদেশ বিমান এবারই প্রথম মদিনায় ফ্লাইট অপারেট করছে, যা চট্টগ্রাম থেকেই শুরু হচ্ছে।
হজ এজেন্সিগুলোর সংগঠন হাব বলছে, চট্টগ্রাম থেকে এবার সর্বমোট ১৪ হাজারের মতো হজযাত্রী যাবেন। এদের মধ্যে ১৫টি ফ্লাইটের পাশাপাশি সিডিউল ফ্লাইটেও বহু যাত্রী পরিবহন করা হবে। ২২ আগস্ট পর্যন্ত হজ ফ্লাইট জেদ্দা ও মদিনায় যাবে। সরাসরি ফ্লাইটে ৬ হাজার ২৮৫ জন হজযাত্রী যেতে পারবেন। বাকিদের সিডিউল ফ্লাইটে যেতে হবে।
চট্টগ্রাম থেকে প্রতি মঙ্গল ও শুক্রবার সপ্তাহে দুইদিন রাত পৌনে ৯টায় জেদ্দাগামী সাধারণ যাত্রীদের ফ্লাইটেও হজযাত্রীরা যাবেন। ইতোমধ্যে সিডিউল ফ্লাইটে বহু হজযাত্রী জেদ্দা পৌঁছেছেন।
-ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!