ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | সাতকানিয়ায় শিক্ষক সংকটে পাঠদান ব্যাহত

সাতকানিয়ায় শিক্ষক সংকটে পাঠদান ব্যাহত

teacher

নিউজ ডেক্স : ৭ বছর ধরেই শিক্ষক সংকট রয়েছে এওচিয়া ইউনিয়নের ছনখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। শিক্ষক সংকটে মারাত্মকভাবে পাঠদান ব্যাহত হচ্ছে। এতে গ্রামের বাসিন্দারা সন্তানদের লেখা-পড়া নিয়ে উৎকণ্ঠে রয়েছেন।

গত মঙ্গলবার বিদ্যালয়টিতে সরেজমিনে পরিদর্শন করে দেখা যায় শিক্ষক না থাকায় ছাত্র-ছাত্রীরা বিদ্যালয় শ্রেণি কক্ষের সামনে হৈ-ছৈ ও মাঠে খেলাধুলা করছে। ৩ শত ছাত্র-ছাত্রীর মধ্যে বর্তমানে দু’শ ছাত্র-ছাত্রী রয়েছে এ স্কুলটিতে। ১২ বছর আগে ২০০৫ সালের ৫ অক্টোবর মো. রাশেদুল ইসলাম বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে নিয়োগ পেয়ে যোগদান করেছিলেন। তিনি যোগদানের ১৪ মাসের মাথায় ট্রেনিং এ চলে যান। ট্রেনিং শেষে প্রধান শিক্ষকের পদ থেকে পদত্যাগ করেন। এর পর থেকেই শূণ্য রয়েছে পদটি। তাছাড়া সহকারী শিক্ষকের পদ রয়েছে ৫টি। গত ২৩ জানুয়ারী মনির আহমদ নামে অপর একজন সহকারী শিক্ষককে প্রেষনে দেওয়া হলেও মঙ্গলবার কর্মক্ষেত্রে তিনি অনুপস্থিত। দু’তলা ভবন পর্যাপ্ত চেয়ার-টেবিল, শৌচাগার, খেলার মাঠ, শিক্ষার মনোরম পরিবেশ থাকা সত্তেও শুধুমাত্র শিক্ষক সংকটের কারণে পাঠদান ব্যহত হচ্ছে।

অভিভাবক মনছুর আলী বলেন, ৬ জন শিক্ষকের স্থলে প্রেষণে দু’জন শিক্ষক দিয়েই পাঠদান করা হচ্ছে। তার মধ্যে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুল আউয়ালকে নিয়মিত অফিসের কাজে উপজেলা সদরে যেতে হয়। এতে কখনোই বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম রক্ষা করা সম্ভব নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*