ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সরকার গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকতে চায় : ফখরুল

সরকার গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকতে চায় : ফখরুল

ফাইল ছবি

ফাইল ছবি

নিউজ ডেক্স : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পরিকল্পিত রায় দিয়ে দেশনেত্রী খালেদা জিয়াকে কারাবন্দী করা হয়েছে। খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রেখে আওয়ামী লীগ সরকার গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকতে চায়। তাকে পরিত্যক্ত কারাগারের একটি জরাজীর্ণ ভবনে রাখা হয়েছে। তিনি এখনও মনোবল হারাননি। আমাদেরকে বজ্রকণ্ঠ ও দৃঢ়তার সাথে বলেছেন শান্তিপূর্ণভাবে সরকারবিরোধী আন্দোলন করে দেশে জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

আজ শনিবার বিকেলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনা নগরীর হেলাতলা মোড়ে দলীয় কার্যালয়ের সামনে বিভাগীয় জনসভায় তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, এই সরকারের আমলে বিএনপির অনেক কর্মীকে গুম ও খুনের শিকার হতে হয়েছে। গুলি করে অনেককে পঙ্গু বানানো হয়েছে। জনসমর্থনহীন সরকার গায়ের জোরে ক্ষমতায় টিকে আছে। নিরপেক্ষ নির্বাচন হলে তাদের জামানত থাকবে না।

তিনি দুঃখের সঙ্গে বলেন, সড়ক ও পরিবহন মন্ত্রী মিডিয়ার সামনে উন্নয়নের জোয়ার এবং দিনকে রাত, রাতকে দিন বানান। যশোর রোডের দুর্ভোগ এড়াতে নড়াইল সড়ক দিয়ে খুলনায় এসে পৌঁছেছি।

তিনি পুলিশ বাহিনীর উদ্দেশে বলেন, গণতন্ত্র ও জনগণের প্রতিপক্ষ হওয়া যুক্তিযুক্ত হবে না। মতপ্রকাশের স্বাধীনতা এবং খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলনের পথে বাধা না হতে পুলিশ বাহিনীর প্রতি আহবান জানান তিনি।

চালের দাম নিয়ে ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার বলেছিল ১০ টাকায় চাল বিক্রি করবে কিন্তু এখন তা ৬০-৭০ টাকায় কিনতে হচ্ছে। বিদ্যুতের মূল্য আট বার বৃদ্ধি, সারের মূল্য তিন গুণ ও গ্যাসের মূল্য বাড়িয়ে জনদুর্ভোগ সৃষ্টি করা হয়েছে। শেয়ার বাজার লুট ও ব্যাংকের সঞ্চিত অর্থ আওয়ামী লীগের মন্ত্রী-সংসদ সদস্যরা বিদেশে পাঠিয়েছে।

সমাবেশে আরো বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, মেহেদী হাসান মুনীর, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক হাবিবুল হক হাবিব, খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, মাসুদ অরুনসহ খুলনা বিভাগের বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*