ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | আধুনগর উত্তর হরিণা নজির আহমদ শাহ সড়ক ডলুর থাবায় বিলীন হতে যাচ্ছে

আধুনগর উত্তর হরিণা নজির আহমদ শাহ সড়ক ডলুর থাবায় বিলীন হতে যাচ্ছে

66284044_668608450319999_8120844105086402560_n

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের উত্তর হরিণা নজির আহমদ শাহ সড়ক একটি জনগুরুত্বপূর্ণ সড়ক। কয়েকদিনের টানা বৃষ্টিতে ডলু নদীর পানির বৃদ্ধি পেয়েছে। ফলে ডলুর থাবায় বিলীন হতে যাচ্ছে উক্ত সড়কটি। দীর্ঘদিন মেরামত না করায় কাঁচা সড়কটির বিভিন্ন স্থানে ভাঙ্গনে দেখা দেয়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ডলু নদীর ভাঙ্গনে শত শত বাড়ি পানিতে তলিয়ে যাওয়ার আশংকায় নির্ঘুম রাত যাপন করছেন এলাকাবাসী।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উত্তর হরিণা নজির আহমদ শাহ সড়কটি আধুনগর বাজার হতে ডলু নদী ঘেষে ২ কিলোমিটার বিস্তৃত। এ কাঁচা সড়ক দিয়ে প্রতিদিন মেহের আলী সিকদার পাড়া, নজির আহমদ শাহ পাড়া ও মিয়া পাড়ার প্রায় ৬-৭ হাজার মানুষ যাতায়াত করেন। এছাড়াও হাজী মোস্তাক আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়, উত্তর হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয়, আধুনগর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা ও আধুনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতায়াত করে। দীর্ঘদিন যাবত সড়কটি মেরামত না করায় কয়েকদিনের বৃষ্টিতে এ রাস্তার একাধিক স্থানে ভাঙ্গন সৃষ্টি হয়েছে ও চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ অঞ্চলের কৃষকদের কৃষি পণ্য পরিবহনে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

স্থানীয় জহির উদ্দিন জানান, গতো দু’বছর যাবত উক্ত সড়ক ভাঙ্গন রোধে কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়নি। স্থানীয়রা নিজেদের শ্রম ও আর্থিক সহযোগিতা দিয়ে স্বউদ্যোগে সড়কটি সংস্কার করেছিল। কিন্তু এখন ডলু নদীর ভাঙ্গন রোধ করতে স্থানীয়দের সাধ্যের বাহিরে চলে গেছে। তিনি ডলু নদীর ভাঙ্গন রোধ করে এলাকাবাসীকে রক্ষা করতে স্থানীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

স্থানীয় ইউপি সদস্য সন্তোষ বড়ুয়া জানান, উত্তর হরিণা নজির আহমদ শাহ সড়ক সংস্কার ও ডলু নদীর ভাঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!