Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় হেফজখানার শিক্ষকের ঝুঁলন্ত লাশ উদ্ধার

লোহাগাড়ায় হেফজখানার শিক্ষকের ঝুঁলন্ত লাশ উদ্ধার

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে তৌহিদুল ইসলাম (২২) নামে এক হেফজখানার শিক্ষকের ঝুঁলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২১ অক্টোবর) সকাল ৭টার দিকে ইউনিয়নের বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ এলাকায় ইলিয়াছ বিল্ডিংয়ের আল-কুরআনুল হাকীম আদর্শ হিফজ মাদ্রাসার কক্ষ থেকে তার লাশ উদ্ধার করা হয়। সে উপজেলার চুনতি ইউনিয়নের সমশু মেম্বার পাড়ার শামসুল ইসলামের পুত্র।

ওই হেফজখানার শিক্ষক মো. ইসমাঈল জানান, গত মঙ্গলবার রাত ১০টার দিকে হেফজখানার ছাত্রকে বলৎকারের অভিযোগ এনে স্থানীয় কিছু লোক তৌহিদুল ইসলামকে অপমান ও মারধর করার কথা তাকে জানায়। ঘটনার সময় তিনি বাজারে ছিলেন। রাতে তারা দুইজন এক রুমে ঘুমাতে যান। সকালে হেফজখানার অফিস কক্ষে তার ঝুঁলন্ত লাশ দেখতে পান এবং বিষয়টি বিল্ডিংয়ের মালিককে জানান।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায় হেফজখানার গেইট তালাবদ্ধ। ঘটনাস্থলে হেফজখানার কর্মকর্তা-কর্মচারী কাউকে পাওয়া যায়নি। ঘটনার পর অভিভাবকরা এসে তাদের সন্তানদের বাড়িতে গিয়ে গেছে বলে জানা যায়। এ ঘটনার ব্যাপারে কেউ কিছু বলতে রাজি হচ্ছে না।

তবে নাম প্রকাশ অনিচ্ছুক শর্তে স্থানীয়রা জানান, হেফজখানার দুই ছাত্রকে বলৎকার করে আসছিল ওই শিক্ষক। কয়েকদিন আগে ওই দুই ছাত্র হেফজখানা থেকে ছুটি নিয়ে বাড়িতে যায়। সেখান থেকে তারা হেফজখানায় আসতে অনীহা প্রকাশ করে। জোর করে হেফজখানায় নিয়ে আসতে চাইলে তারা শিক্ষক কর্তৃক বলৎকারের বিষয়টি অভিভাবককে জানান। পরে ছাত্রের অভিভাবক ও স্থানীয় লোকজন হেফজখানায় এসে ওই শিক্ষককে মারধর ও অপমান করে। পরে বিল্ডিংয়ের মালিক বিষয়টি পরদিন সকালে উভয় পক্ষ বসে সমাধান করার কথা বলে ওই শিক্ষককে তার জিম্মায় নেন। ধারণা করা হচ্ছে বলৎকারের বিষয়টি জানাজানি ও অপমান সহ্য করতে না পেরে ফাঁসিতে ঝুঁলে শিক্ষক তৌহিদুল ইসলাম আত্মহত্যা করেছেন।

খবর পেয়ে লোহাগাড়া থানার এসআই পার্থ সারথী হাওলাদার ঘটনাস্থলে যান। তিনি জানান, আল-কুরআনুল হাকীম আদর্শ হিফজ মাদ্রাসার কক্ষ থেকে এক শিক্ষককের ঝুঁলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। সুরতহাল লিপিবদ্ধের সময় লাশের শরীরে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় একটি আত্মহত্যা প্ররোচনা মামলা রুজু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!