Home | শিক্ষাঙ্গন | মাদ্রাসার শিক্ষার্থীদের বিজ্ঞাননির্ভর শিক্ষায় শিক্ষিত হতে হবে : আরমান বাবু রোমেল

মাদ্রাসার শিক্ষার্থীদের বিজ্ঞাননির্ভর শিক্ষায় শিক্ষিত হতে হবে : আরমান বাবু রোমেল

190

এলনিউজ২৪ডটকম : সরকার মাদরাসার শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে মাদরাসার শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে। মাদরাসার শিক্ষাকে একটি যুগোপযোগী শিক্ষা হিসেবে গড়ে তোলার জন্য বাংলা-ইংরেজির পাশাপাশি বিজ্ঞান চর্চায়ও জোর দিয়েছে। তাই মাদরাসার শিক্ষার্থীদের আধুনিক ও বিজ্ঞান নির্ভর শিক্ষায় শিক্ষিত হতে হবে। আধুনিক তথ্য প্রযুক্তির যুগে উচ্চতর শিক্ষা বিতরণের লক্ষ্যে লোহাগাড়ার চরম্বা জামেউল উলুম ইসলামিয়া মাদ্রাসায় আলিম শ্রেণীর আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে লোহাগাড়া ডায়বেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্টাতা, জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য, লোহাগাড়া উপজেলা বিআরডিবির চেয়ারম্যান, লোহাগাড়া ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা ও চরম্বা জামেউল উলুম আমিল মাদ্রাসার সমাজকর্মী মুহাম্মদ আরমান বাবু রোমেল এসব কথা বলেন।

আজ ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে মাদ্রাসার হল রুমে আয়োজিত সুধী সমাবেশে সভাপতিত্ব করেন চরম্বা ইউপি চেয়ারম্যান মাষ্টার শফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন মাদ্রাসা সুপার মাওলানা আবুল কাশেম, সহ-সুপার সামশুল আলম হেলালী, লোহাগাড়া ইসলামিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মোঃ নাছির উদ্দিন, চরম্বা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসহাব উদ্দিন ও উপজেলা ওলামা লীগের সভাপতি মাওলানা মুজিবুর রহমান সিকদার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মাদ্রাসার শিক্ষক মাওলানা হরুনুর রশিদ।

191

সুধী সমাবেশে গতো ২ বছরে মাদ্রাসার উন্নয়ন ও অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। এ সময় বক্তারা মাদ্রাসার উন্নয়ন ও অগ্রগতি ধরে রাখতে বর্তমান সভাপতি আরমান বাবু রুমেলকে আরো এক মেয়াদে সভাপতির দায়িত্ব পালনের আহবান জানান। সুধী সমাবেশ শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা মাদ্রাসায় নবনির্মিত তোরণ উদ্বোধন করেন।

সমাবেশে মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক-অভিভাবিকা, সাংবাদিক, সুধী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*