ব্রেকিং নিউজ
Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | বঙ্গবন্ধুর মর্যাদা বাড়লে দেশের মর্যাদা বাড়বে : বড়হাতিয়ায় মোছলেম উদ্দিন

বঙ্গবন্ধুর মর্যাদা বাড়লে দেশের মর্যাদা বাড়বে : বড়হাতিয়ায় মোছলেম উদ্দিন

157

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, ১৯৭১-এ সদ্য অর্জিত রক্তস্নাত বাংলাদেশের নতুন রাষ্ট্রীয় কাঠামো মজবুত করতে সময় লেগেছিল। যুদ্ধবিধ্বস্থ বাংলাদেশকে দাঁড় করানোর কঠিন সময়ে পাক মার্কিন মদদে স্বাধীনতার পরাজিত প্রতিক্রিয়াশীল চক্রের চক্রান্তে জিয়ার সমর্থন নিয়ে জুনিয়র কয়েকজন সামরিক অফিসার বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। এই নির্মম হত্যাকান্ডের ফলে জাতি হারিয়েছে সঠিক পথের সন্ধান, হারিয়েছে সম্মান ও নিয়মতান্ত্রিক রাজনীতির আড়শের রাজনীতির পথ। যার কুফল সারা জাতি আজ ভোগ করছে। দেশপ্রেমের অনন্য প্রতিক বঙ্গবন্ধুর মর্যাদা বাড়লে দেশের মর্যাদা বাড়বে। তাঁর দেখানো পথ বাংলার জনগণের মুক্তির পথ। ৩০ আগস্ট,বৃহস্পতিবার লোহাগাড়ার বড়হাতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাজেদুর রহমান চৌধুরী দুলালের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়–য়া। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি ও চট্টগ্রাম জেলা পিপি এড: একেএম সিরাজুল ইসলাম চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি শিল্পপতি এম.এ. মোতালেব সিআইপি, লোগাহাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়–য়া, সদস্য আলহাজ্ব ওমর ফারুক, উপ-প্রচার সম্পাদক মাওলানা নুরুল আবছার, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাতকানিয়া পৌরসভা মেয়র মো: জোবায়ের, নাছির আহমদ চেয়ারম্যান। বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিটন বড়–য়া রোনার সঞ্চলানায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জান মো: সিকদার,সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম. হোসাইন কবির, উপজেলা লীগের সম্পাদক মন্ডলীর সদস্য ফরিদ আহমদ, নাজমুল হাসান মিন্টু, মুজিবুর রহমান, আবুল কালাম আজাদ, আজিজুর রহমান, আবু ইউসুফ, সুভাষ চন্দ্র নাথ, আবু তালেব, আনিস উল্লাহ, মামুনুর রশিদ চৌধুরী, চরম্বা ইউপি চেয়ারম্যান মাস্টার শফিকুর রহমান, দক্ষিণ জেলা মহিলা লীগ নেত্রী শাহিন আক্তার সানা, স্থানীয় আওয়ামী লীগ নেতা বাহাদুর চৌধুরী, মাষ্টার মোস্তাক আহমদ, নাছির উদ্দিন, যুবলীগ নেতা জয়নাল আবেদীন, অমল রুদ্র, লিটন, সোহেল ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পদক খোকন দাশ প্রমুখ।

তিনি আরো বলেন, আজ শেখ হাসিনার সফল নেতৃত্বদানের ফলে জনগনের ক্রয় ক্ষমতা বেড়েছে। বিদ্যুৎ, খাদ্য, মৎস উৎপাদনে দেশ স্বয়ংসম্পূন্ন হয়েছে। বিশ্ব সমাজে বাংলাদেশ প্রতিযোগিতায় টিকে থাকার সক্ষমতা অর্জন করেছে। রাষ্ট্রের সকল খাতে উন্নয়ন সাধিত হয়েছে, নারীর মর্যাদায় আইন প্রনয়ন, চিকিৎসা খাত, যোগাযোগ ব্যবস্থা সহ ও মাদ্রাসা শিক্ষার আধুনিকায়ন করে এই সরকার যুগোপযোগী নানা সিন্ধান্ত নিয়ে সফল ভাবে এগিয়ে যাচ্ছে।

সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, জিয়া সব কিছু জেনেও বঙ্গবন্ধুর হত্যাকারীদের উৎসাহ দিয়েছে। পরবর্তীতে নিরাপত্তা ও আশ্রয় দিয়েছে। বঙ্গবন্ধুর খুনীদের বিচার করা যাবেনা মর্মে অধ্যাদেশ জারী করেছে। অথচ বঙ্গবন্ধুর আর্শীবাদ নিয়ে জিয়া সামরিক উপ-প্রধান হয়েছিলেন। সকল অশুভ শক্তিকে মোকাবেলা করে জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় এসে বাংলাদেশকে উন্নয়নের পথে জনগণকে সম্পৃক্ত ও আশ্বস্ত করতে সমর্থ হয়েছেন। সাধারণ মানুষের বিশ্বাস অর্জন করে দলের শেকড় বিস্তৃতি লাভ করতে সমর্থ হয়েছেন। কারা ১৫ আগষ্টের হত্যাকান্ড ঘটিয়েছিল ও ২১ আগস্ট গ্রেনেড মেরে শেখ হাসিনা ও জাতীয় নেতাদের হত্যা করতে চেয়েছিল? জনগণের কাছে তা পরিস্কার হয়ে গেছে। এ সকল পরাজিত অপরাধী চক্র এখনো সক্রিয় মন্তব্য করে তিনি বলেন ঐক্য মজবুত করে আদর্শ দিয়েই এই দুষ্টচক্রের ষড়যন্ত্র নষ্যাৎ করে অর্জিত অগ্রযাত্রাকে আরো এগিয়ে নিতে হবে। -প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!