ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | বড়হাতিয়ায় টিলা কেটে সরকারি জায়গায় পাকাঘর নির্মাণ

বড়হাতিয়ায় টিলা কেটে সরকারি জায়গায় পাকাঘর নির্মাণ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার বড়হাতিয়ায় সরকারি জায়গায় টিলা কেটে পাকঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। শনিবার (২৭ নভেম্বর) বিকেলে ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চাকফিরানী নতুন পাড়া এলাকায় এ চিত্র দেখা যায়।

স্থানীয়রা জানান, স্থানীয় সিরাজুল ইসলামের পুত্র জনৈক মো. শাহজাহান প্রভাব কাটিয়ে সরকারি জায়গায় টিলা কেটে পাকাঘর নির্মাণ করছেন। এতে পরিবেশের মারাত্মক ক্ষতি হচ্ছে। ইতোমধ্যে টিলার অনেকাংশ কেটে ফেলা হয়েছে। স্থাপনা নির্মাণের জন্য গর্তও করা হয়েছে। মজুদ করা হয়েছে নির্মাণ সামগ্রী।

অভিযুক্ত মো. শাহজাহান টিলা কাটা ও সরকারি জায়গায় পাকাঘর নির্মাণের বিষয়টি স্বীকার করে জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ম্যানেজ করে বসতঘর নির্মাণ করছি।

চুনতি রেঞ্জের আওতাধীন বড়হাতিয়া বনবিট কর্মকর্তা লোকমান হাকিম জানান, টিলা কেটে বসতঘর নির্মাণের বিষয়টি জেনেছি। ঘটনাস্থলে গিয়ে জানতে পারি এটি বনবিভাগের জায়গা না। তবে এটি সরকারি খাস জায়গা।

লোহাগাড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মাসুদ রানা জানান, টিলা কেটে সরকারি জায়গায় পাকাঘর নির্মাণের বিষয়টি অবগত হয়েছি। টিলা কাটা ও সরকারি জায়গায় স্থাপনা নির্মাণ করা অপরাধ। এ ব্যাপারে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!