Home | লোহাগাড়ার সংবাদ | পুটিবিলায় বালু মহালে ভ্রাম্যমান আদালতের অভিযান

পুটিবিলায় বালু মহালে ভ্রাম্যমান আদালতের অভিযান

image_printপ্রিন্ট করুন

22219639_359397594507988_3304793814903938409_o

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের গৌড়স্থান, পানত্রিশা, সরই, হাসনাভিটা ও পহরচান্দা এলাকার বালু মহালে ৫ অক্টোবর সকালে ভ্রাম্যামান আদালত অভিযান চালিয়েছে। অভিযানে ২০ লাখ টাকার বালু, ৫টি ড্রেজিং মেশিন, ১টি স্কেভেটর ও ১টি ড্যাম্পট্রাক আটক করা হয়।

বালু উত্তোলন ও পরিবহণের দায়ে দু’ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলমের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন যথাক্রমে পহরচান্দা গ্রামের হাবিবুর রহমানের পুত্র মোঃ জামাল (৩০) ও চুনতি ইউনিয়নের পানত্রিশা গ্রামের মোঃ মমতাজের পুত্র সাইফুল ইসলাম (১৮)।

পুটিবিলা ইউপি চেয়ারম্যান হাজী মোঃ ইউনুচ বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানিয়েছেন, আদালত জব্দকৃত বালু ও যন্ত্রপাতি সমূহ স্থানীয়ভাবে জিম্মায় দিয়েছেন। বালুর মূল্য আনুমানিক ২০ লাখ টাকা বলে তিনি নিশ্চিত করেছেন।

অভিযানে লোহাগাড়া থানা পুলিশের এএসআই মোঃ মোরশেদ ও মেহের আলীসহ একদল পুলিশ সহযোগিতা দিয়েছেন। তারা জানিয়েছেন, আদালত গৌড়স্থান পানত্রিশা, সরই, হাসনাভিটা ও পহরচান্দা এলাকার বিভিন্ন নদী ও স্পটে অভিযান পরিচালনা করেন। অবৈধ বালু উত্তোলন বিষয়টি আদালতে নজরে আসলে বালু উত্তোলনকারীরা পালিয়ে যান ও আটক দু’জনকে আদালতে সোপর্দ করেন। তাদের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদেরকে এ সাজা দেয়া হয়েছে।

এলাকাবাসীরা জানান, দীর্ঘদিন থেকে লোহাগাড়ার পুটিবিলা, চুনতিসহ বিভিন্ন খাল ও ছড়া হতে অবৈধবালু উত্তোলন করে আসছিল রাজনৈতিক ছত্রছায়ায় প্রভাবশালীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!