ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | ত্রয়োদশ বেসকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ

ত্রয়োদশ বেসকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ

ntrc20170610193613

নিউজ ডেক্স : ত্রয়োদশ বেসকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন ১৭ হাজার ২৪৬ জন। শুক্রবার বিকালে এ ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

গত ১২ ও ১৩ আগস্ট  ত্রয়োদশ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।এতে ১৮ হাজার ৯৭৩ জন উত্তীর্ণ হয়। এর মধ্যে স্কুল-২ (মাদ্রাসা ও কারিগরি স্তর)  পর্যায়ে ৪২৫ জন, স্কুল (সাধারণ) পর্যায়ে ১৩ হাজার ১৪৬ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৪৩৮ জনসহ ১৮ হাজার ৯ জন মৌখিক পরীক্ষায় অংশ নেয়।

এনটিআরসিএ চেয়ারম্যান এ এম এম আজাহার স্বাক্ষরিত ত্রয়োদশ পরীক্ষা ফলাফলে দেখা গেছে, চূড়ান্তভাবে উত্তীর্ণদের মধ্যে স্কুল-২ এ পুরুষ ২৭৮ জন, মহিলা ১৪৭ জনসহ মোট ৪২৫ জন, স্কুল পর্যায়ে পুরুষ ৮ হাজার ২৫৬ জন ও মহিলা ৪ হাজার ১৯২ জনসহ  ১২ হাজার ৪৪৮ জন রয়েছেন।

অন্যদিকে, কলেজ পর্যায়ে পুরুষ ২ হাজার ৮৬৮ ও মহিলা ১ হাজার ৫০৫ জনসহ মোট ৪ হাজার ৩৭৩ জন উত্তীর্ণ হয়েছেন।
পরীক্ষার ফল জানা যাবে http://ntrca.teletalk.com.bd/result/ এ ওয়েবসাইটে।

উল্লেখ্য, ত্রয়োদশ বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্যায়ে ২৩টি, স্কুল-২ পর্যায়ে ১৯টি এবং কলেজ পর্যায়ে ৩৫টিসহ মোট ৭৭টি বিষয়ে পরীক্ষা নেয়া হয়।

এর আগে প্রিলিমিনারি পরীক্ষায় মোট ১ লাখ ৪৭ হাজার ২৬২ জন উত্তীর্ণ হন।এর মধ্যে স্কুল-২ পর্যায়ে ৬২০ জন, স্কুল পর্যায়ে ৯০ হাজার ৯৪৪ জন এবং কলেজ পর্যায়ে ৫৫ হাজার ৬৯৮ জন উত্তীর্ণ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*