ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | চুনতি রাজার খাল দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ

চুনতি রাজার খাল দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ

211

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার চুনতি বাজার সংলগ্ন রাজার খাল দখল করে স্থাপনা নির্মাণ করার অভিযোগ করেছে স্থানীয়রা। স্থানীয়রা এ তথ্য জানিয়ে অনতিবিলম্বে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

জানা যায়, রাজার খালটি পশ্চিম চুনতি পাহাড়ি অঞ্চল থেকে শুরু হয়ে চুনতি বাজার অতিক্রম করে আধুনগর সেবারবিল পর্যন্ত বিস্তৃত। বর্ষা মৌসুমে এ খাল দিয়ে এলাকার পানি প্রবাহিত হয়। নিয়মনীতির তোয়াক্কা না করে দীর্ঘকাল ধরে একটি প্রভাবশালী মহল রাজনৈতিক পৃষ্টপোষকতায় চুনতি বাজার সন্নিহিত স্থানে ভরাট করে ফেলেছে। ফলে প্রতি বৎসর এলাকায় বর্ষাকালে জলাবদ্ধতা সৃষ্টি হয়। পরিবেশ দূষণ হচ্ছে। চুনতি বাজার হতে পশ্চিম দিকে পশ্চিম চুনতি হিন্দু পাড়ার মিরিখিল ও পাহাড়ি অঞ্চলের লোকজন যাতায়াত করেন। খালের উপরে গত ২০১৬-১৭ অর্থ বছরে বাংলাদেশ সরকারের ত্রাণ মন্ত্রণালয় ১৮ লক্ষ টাকা ব্যয়ে একটি ব্রীজ নির্মাণ করে দেয়। যেটি পিআইও ব্রীজ নামে পরিচিত।

212
সরেজমিনে দেখা যায়, ব্রীজ সংলগ্ন স্থানে স্থাপনা নির্মাণ করা হয়েছে এবং অনেকে নির্মাণ করে চলেছেন। বাজারের আবর্জনা এ খালে ফেলা হয়। যারা খবরদারী-নজরদারী করার কথা তারা রহস্যজনক কারণে নীবর ভূমিকা পালন করছেন। খালটির অবস্থা অত্যন্ত সূচনীয়। বিভিন্নস্থানে নালা পরিমাণ প্রবাহও নেই। বর্তমানে অবৈধ দখলকারীদের দৌরাত্মে পিআইও ব্রীজটিও হুমকীর সম্মুখীন হয়ে পড়েছে। এলাকাবাসীরা আশংকা করছে এ অবস্থা চলতে থাকলে আগামী বর্ষা মৌসুমে রাস্তাটিও বিলীন হয়ে যাবে।

এ ব্যাপারে স্থাপনা নির্মাণকারী জনৈক আবু তাহের বলছেন, তারা খাল দখল করছেন এমন অভিযোগ সত্যিই নয়। তাদের মৌরশী জমিতে স্থাপনা নির্মাণ করা হচ্ছে। এ ব্যাপারে অভিযোগ সমূহ অমূলক ও ভিত্তিহীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*